TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গরমে ডায়রিয়ায় আক্রান্ত শিশু রোগী বাড়ছে

প্রকাশিত : এপ্রিল ২২, ২০২১, ০৯:১৮

গরমে ডায়রিয়ায় আক্রান্ত শিশু রোগী বাড়ছে

খুলনা প্রতিনিধি: খুলনা শিশু হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত শিশু রোগীর সংখ্যা বাড়ছে। গরমের তীব্রতায় এক সপ্তাহ ধরে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

প্রশাসনিক কর্মকর্তা আল অমিন রাকিব বলেন, খুলনা বিভাগের ১০ জেলা ছাড়াও পিরোজপুর, গোপালগঞ্জ, ফরিদপুর ও বরিশালসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রতিনিয়ত রোগী আসে খুলনা শিশু হাসপাতালে। গরমের তীব্রতায় হাসপাতালেও ডায়রিয়ায় আক্রান্ত রোগীর ভিড় বাড়ছে।

তিনি আরও বলেন, পূর্বের তুলনায় ডায়রিয়া আক্রান্ত রোগী বাড়লেও তারা আমাদের এখানে পর্যাপ্ত সেবা পাচ্ছে। আসন কিংবা ওষুধসামগ্রীতেও কোনো সংকট নেই। রোগীর সেবা প্রদানে তেমন কোনো সমস্যা হচ্ছে না।

জানা যায়, হাসপাতালে চলতি মাসে ৭৯৫ জন রোগী ভর্তি হয়েছে। যার মধ্যে ২৩৬ জনই ডায়রিয়ায় আক্রান্ত। সর্বশেষ গত মঙ্গলবার ২৫ জন রোগী ভর্তি হয়। এর মধ্যে ৯ জনই ডায়রিয়া আক্রান্ত।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কামরুজ্জামান জানান, তীব্র গরমে হঠাৎ করে ডায়রিয়া আক্রান্ত শিশু রোগীর সংখ্যা বেড়ে গেছে। অ্যাপসের মাধ্যমে সেবা প্রদান ও লকডাউনের কারণে তুলনামূলক রোগী কম ভর্তি হওযায় হাসপাতালে আমাদের এখনও কোনো সমস্যা হচ্ছে না।

তিনি আরও বলেন, রোগীদের মানসম্মত চিকিৎসা সেবায় আমাদের পর্যাপ্ত ওষুধসামগ্রীসহ সব সেবা চালু রয়েছে। আমরা চেষ্টা করছি মানুষের আস্থা বজায় রাখতে। আর এ কারণেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে জটিল ও কঠিন রোগ নিয়ে এ হাসপাতালে রোগী আসেন।

শিশুবিশেষজ্ঞ ডা. এস আহসান আহমেদ বলেন, ডায়রিয়ার সংক্রমণের মূল কারণ পরিষ্কার-পরিছন্নতার অভাব। আমরা যদি স্বাস্থ্য সচেতন হই, তাহলে রোগের সংক্রমণ নিয়ন্ত্রণ বা কমিয়ে আনা সম্ভব।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।