TadantaChitra.Com | logo

২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

খালেদা জিয়া আবারও পজেটিভ

প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২১, ০৬:১১

খালেদা জিয়া আবারও পজেটিভ

অনলাইন ডেস্ক : মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দ্বিতীয় টেস্টের রিপোর্টও পজিটিভ এসেছে। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে। ফুসফুসেও কোনো জটিলতা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শনিবার (২৪ এপ্রিল) দিনগত রাতে গুলশানের বাসভবন ফিরোজায় খালেদা জিয়াকে দেখে এসে এ কথা জানিয়েছেন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী। এর আগে রাত ১০টায় খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করতে যান ডা. সিদ্দিকী এবং ডা. জাহিদ হোসেন।

জানা গেছে, শনিবার দুপুরে ফিরোজায় অবস্থানরত খালেদা জিয়ার করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ করেন ল্যাবএইড হাসপাতালের টেকনোলজিস্ট মো. শরীফ উদ্দিন। তার সঙ্গে ছিলেন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের আরেক ডাক্তার ডা. আল মামুন।

ডা. সিদ্দিকী বলেন, শনিবার আমরা ম্যাডামের একবার কোভিড টেস্ট করেছিলাম। সেটা লো-টাইটারে পজিটিভ এসেছে। কিন্তু আমরা মনে করছি, আগামী ৫-৬ দিনের মধ্যে তিনি করোনা নেগেটিভ হয়ে যাবেন। আর তার বাসার সব (১৪ জন) স্টাফের পরীক্ষা করেছি, তাদের মধ্যে ৩ জনের পজিটিভ এসেছে। বাকিদের করোনা নেগেটিভ রেজাল্ট এসেছে। কিন্তু সবাই শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন।

তিনি আরও বলেন, ম্যাডাম এবং অন্যদের দেখে বোঝার উপায় নেই যে তাদের কোনো জটিলতা ছিল।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. সিদ্দিকী বলেন, শনিবার ম্যাডামের করোনা দ্বিতীয় টেস্ট ছিল। আগামী ৪-৫ দিনর মধ্যে আবার তার করোনা টেস্ট করব। শনিবার তার শারীরিক অবস্থা খুব ভালো। আপনারা জানেন, তাকে পর্যবেক্ষণে রেখেছি।

ডা. সিদ্দিকী আরও বলেন, আমরা ম্যাডামের শারীরিক পরীক্ষার রিভিউ করেছি। সবগুলো রিপোর্ট নতুন করে করা হয়েছে, সেগুলো দেখলাম। তার শারীরিক অবস্থা দেখেছি। তিনি শারীরিকভাবে আগের চেয়ে বেশ ভালোই আছেন। তার অবস্থা স্থিতিশীল।

তিনি আরও বলেন, ম্যাডামের করোনা উপসর্গ দেখা দেওয়ার দিন যদি ধরি তাহলে শনিবার ১৮তম দিন। সেই হিসেবে আমরা মনে করছি করোনা ঝুঁকির মূল ভয়টা কেটে গেছে। করোনায় দ্বিতীয় সপ্তাহের যে জটিলতা সেটা ম্যাডামের হয়নি। করোনা সংক্রান্ত যে বিপদ সেগুলো থেকে ম্যাডাম এখন মুক্ত বলে আশা করছি।

ড. সিদ্দিকী আরও বলেন, ম্যাডাম গত এক বছর কোয়ারেন্টাইনেই আছেন। এই সময়ে আমরা তার কোনো পরীক্ষা করতে পারিনি। কারণ, তখন করোনা সংক্রামণের ভয় ছিল। কিন্তু তিনি তো করোনা আক্রান্ত হয়ে গেছেন এবং আল্লাহর রহমতে সুস্থ হওয়ার পথে আছেন। তাই এখন মেডিকেল বোর্ডের পরিকল্পনা হচ্ছে, করোনা সম্পৃক্ত যত পরীক্ষা করেছি, এর বাইরেও তার অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে ফেলা। আশা করছি, আগামী কয়েকদিনের মধ্যে সেইগুলো করব।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ছাড়াও তার বাসভবন ফিরোজার আরও ৮ জন ব্যক্তিগত স্টাফ আক্রান্ত হন। তাদের চিকিৎসাও এখানে চলছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।