TadantaChitra.Com | logo

২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধের দাবি

প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২১, ১১:১৬

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধের দাবি

অনলাইন ডেস্ক : দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের দাবি জানিয়েছেন হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত। পার্শ্ববর্তী দেশ ভারতে মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এই দাবি জানান তিনি।

রোববার (২৫ এপ্রিল) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক বৈঠকে হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত এই আহ্বান জানান।

বৈঠকে পৌরমেয়র জামিল হোসেন চলন্ত বলেন, বর্তমানে ভারতে করোনা আক্রান্তের হার পূর্বের তুলনায় অনেক অনেক গুণ বেশি। আমাদের এই অঞ্চলটি একেবারেই ভারতের সীমান্ত সংলগ্ন ও হিলি স্থলবন্দর এলাকা। এই পথ দিয়ে প্রতিদিন গড়ে দেড়শ’ থেকে দুইশ’ পণ্যবাহী ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করছে। এর সাথে যেসব চালক ও সহকারীরা আসছে তারা যে ঝুঁকির বাহিরে এটি আমরা মনে করছিনা।

তিনি আরও বলেন, বর্তমানে যেহেতু ভারতে করোনা সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর হার দুটোই রেকর্ড পরিমাণ বেড়েছে। তাই হিলি স্থলবন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি রফতানি যেন সাময়িকভাবে বন্ধ রাখা হয়।

ভারতের বর্তমান পরিস্থিতিতে সারাবিশ্ব উদ্বিগ্ন। ভারতের সীমান্তবর্তী হিসেবে হিলিবাসীও চরম উদ্বিগ্ন, তাই হিলির সর্বস্তরের জনসাধারণের সুরক্ষার স্বার্থে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধের প্রস্তাবটি বিবেচনার আহ্বান জানান তিনি। একইসাথে তিনি বন্দরের বিভিন্ন সড়কগুলোর বেহাল অবস্থার বিষয়টিও তুলে ধরেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।