TadantaChitra.Com | logo

২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা : দেশে একদিনে মৃত্যু ১০১ , শনাক্ত ২৯২২

প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২১, ১২:০৯

করোনা : দেশে একদিনে মৃত্যু ১০১ , শনাক্ত ২৯২২

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৫২ ও নারী ৪৯ জন। মৃত ১০১ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৬৯ ও বেসরকারি হাসপাতালে ৩২ জনের মৃত্যু হয়। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৫৩ জনে।

রোববার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, ৬ দিন পর দেশে করোনায় মৃত্যু একশ ছাড়াল। গত ১৯ এপ্রিল ১১২ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তি বলা হয়, সরকারি ও বেসরকারি ৩৫০টি ল্যাবরেটরিতে ২১ হাজার ৪৪৮টি নমুনা সংগ্রহ ও ২১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয় দুই হাজার ৯২২ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল সাত লাখ ৪৫ হাজার ৩২২ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৪ হাজার ৩০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন। এ পর্যন্ত সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ।

মৃত ১০১ জনের মধ্যে দশ বছরের কম বয়সী একজন, বিশোর্ধ্ব তিনজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব ১১, পঞ্চাশোর্ধ্ব ১৮ এবং ষাটোর্ধ্ব ৬৫ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারী অনুযায়ী দেখা গেছে, ১০১ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৪, চট্টগ্রামে ২৩, রাজশাহীতে একজন, খুলনায় পাঁচজন, সিলেটে আটজন, রংপুরে দুইজন এবং ময়মনসিংহে একজনের মৃত্যু হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।