TadantaChitra.Com | logo

২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা

প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২১, ১৬:১৪

খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা

জেলা প্রতিনিধি, খুলনা: প্রচণ্ড দাবদাহে পুড়ছে খুলনা। রোববার (২৫ এপ্রিল) তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে। যা সাত বছর আগে একবার অনুভব করেছিল এখানকার মানুষ।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, রোববার খুলনার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২০১৪ সালের ২৩ এপ্রিল সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

তিনি আরও বলেন, এ ধরনের তীব্র দাবদাহ আরও কয়েকদিন থাকবে। আপাতত এ জেলায় আগামী ২/৩ দিন বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই।

এদিকে প্রচণ্ড গরমে জনজীবনে চরম ভোগান্তি দেখা দিয়েছে। একটু বৃষ্টির জন্য আকাশের দিকে চেয়ে রয়েছে মানুষ। প্রচণ্ড গরমে বোটা শুকিয়ে খসে পড়ছে গাছের আম ও লিচু। ফসলের মাঠ ফেটে চৌচির। নেতিয়ে পড়ছে সবজি। ফসলি ক্ষেত বৃষ্টির অভাবে ক্ষতির সম্মুখীন। শহর থেকে শুরু করে সর্বত্র পানির জন্য চলছে হাহাকার। খুলনাঞ্চলের অনেক এলাকায় বৃষ্টির নামাজ পড়ছেন স্থানীয়রা।

অনাবৃষ্টির কারণে বাড়ছে গরমজনিত রোগ। তাপমাত্রার দাপট আর অন্যদিকে চলমান করোনা পরিস্থিতির মধ্যে বাড়তি চাপ হিসেবে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতল, সদর হাসপাতাল ও শিশু হাসপাতালে হিটস্ট্রোক ও ডায়রিয়াসহ গরমজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে মানুষ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।