TadantaChitra.Com | logo

৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কর্মহীন মানুষকে ঈদ সহায়তা দিলেন স্বেচ্ছাসেবক লীগ

প্রকাশিত : মে ১২, ২০২১, ১৩:২৭

কর্মহীন মানুষকে ঈদ সহায়তা দিলেন স্বেচ্ছাসেবক লীগ

তদন্ত চিত্রঃ আজ সকালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর উত্তর এর উদ্যোগে আজ ১২ মে ২০২১ ইং তারিখ রোজ বুধবার সকাল ১১ টায় ঢাকা বিমানবন্দর, কাওলা সিভিল এভিয়েশন কমিউনিটি সেন্টারে হতদরিদ্র অসহায় কর্মহীন ১০০০ পরিবারের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

তিনি বলেন, বিএনপি জামাত ধর্মীয় সংগঠন, ধর্ম ব্যবসায়ী হেফাজতে ইসলামকে উস্কে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে মাদ্রাসার এতিম শিশুদের ব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে নির্বিচারে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করে ভয়ংকর তান্ডবলীলা চালিয়েছিল। এসকল অশুভ অপশক্তিকে যারা পরামর্শ পৃষ্ঠপোষকতা ও অর্থ সহায়তা দিয়েছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে। যারা ইসলামের হেফাজতের নামে ধর্ম ব্যবসা করে তাদেরকে রুখে দেওয়া হবে।

৭১, ৭৫ ও ২১ শে আগস্টের খুনিচক্র বাংলাদেশকে ধর্মভিত্তিক জঙ্গিবাদী রাষ্ট্র বানাতে চায়। যারা অপরাজনীতি করবে। জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করবে। মসজিদ মাদ্রাসাকে ব্যবহার করবে। তাদেরকে বাঙালি জাতি কোনদিন ক্ষমা করবে না। আমরা মুজিবাদর্শের সৈনিকরা তাদেরকে ক্ষমা করবো না। আমরা কথায় নয় কাজে বিশ্বাসী। যে অপরাজনীতি করবে আমরা মেনে নিব না। ১৭ কোটি মানুষকে সাথে নিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো। সকল অপশক্তির অপরাজনীতিকে রুখে দাঁড়াবো। এটাই আমাদের দৃঢ় সংকল্প।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ধারাবাহিকভাবে মানবিক সেবা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। এটাই আমাদের রাজনীতি, আওয়ামী লীগ এর অঙ্গ সহযোগী সংগঠনের মাধ্যমে সারাদেশে ধারাবাহিকভাবে মানবিক কার্যক্রম চলছে, চলবে। বেগম জিয়ার চিকিৎসা বিষয়ে বিভ্রান্তি সৃষ্টির কোন অবকাশ নেই। বেআইনিভাবে দোষারোপ করে কোন লাভ হবে না।

আইনের ভিতরে থেকেই বেগম জিয়ার চিকিৎসা হবে। কোন হুমকি ধামকী দেখিয়ে লাভ হবে না! জননেত্রী শেখ হাসিনা ১৭ মে দেশে ফেরার পর থেকে শত সহস্র ষড়যন্ত্র মোকাবেলা করেছেন! বার বার মৃত্যুর মুখোমুখি হয়েছেন তবুও এদেশের মানুষকে ছেড়ে যাননি। দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত করেছেন! জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিনত হবে।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ।
তিনি বলেন ধন্য পিতার ধন্য কন্যা, সাহসী পিতার সাহসী কন্যা জননেত্রী শেখ হাসিনা! তিনি কর্মগুনে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে আমাদের পথচলা। তিনি আমাদের শিখিয়েছেন কিভাবে দূর্যোগ দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়াতে হয়। জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে স্বেচ্ছাসেবক লীগ সারাদেশে নিরবিচ্ছিন্ন ভাবে মানুষের জন্য কাজ করছে! যতদিন করোনা মহামারী থাকবে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মানুষের পাশে থাকবে।

বিশেষ অতিথি’র বক্তব্যে সংগঠনের বিপ্লবী সাধারণ সম্পাদক জননেতা একেএম আফজালুর রহমান বাবু বলেন, জননেত্রী শেখ হাসিনা যে আশা এবং স্বপ্ন নিয়ে সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গঠন করেছেন! মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সে আশা এবং স্বপ্ন পূরণে সারাবাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা যেকোন ঝুঁকি নিতে প্রস্তুত! যতদিন করোনা মহামারী থাকবে স্বেচ্ছাসেবক লীগের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার।

আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব মফিজ উদ্দিন আহমেদ বেপারী, সহ আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ এর বিভিন্ন থানা ওয়ার্ডের নেতাকর্মীবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জননেতা ইসহাক মিয়া। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক ও ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান নাঈম।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।