TadantaChitra.Com | logo

৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

রোজিনার মুক্তি চাইলেন ইশরাক

প্রকাশিত : মে ১৯, ২০২১, ১৬:১৮

রোজিনার মুক্তি চাইলেন ইশরাক

অনলাইন ডেস্কঃ অগণতান্ত্রিক ক্ষমতা দীর্ঘায়িত করার জন্যই সরকার গণমাধ্যমের উপর নতুন করে চড়াও হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা ইশরাক হোসেন। অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করেছেন তিনি।

বুধবার (১৯ মে) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি এবং তাকে নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে আয়োজিত কর্মসূচিতে সাংবাদিকেদের সঙ্গে সংহতি জানিয়ে ইশরাক হোসেন এসব কথা বলেন।

ইশরাক প্রশ্ন তোলেন, ‘রোজিনা ইসলামের মতো একজন সিনিয়র সাংবাদিককে শারীরিক নির্যাতন করা হয়েছে, অদ্ভুত এক মামলা দিয়ে আবার জেলেও পাঠানো হয়েছে, এসব ঘটনায় দেশের নারীবাদীরা কোথায় ছিলেন?’

অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করে তিনি বলেন, ‘কার কাছে আমাদের এই মুক্তি চাওয়া হচ্ছে, যাদের কাছে চাচ্ছি তারাই তো পরিকল্পিতভাবে গণমাধ্যমের কণ্ঠরোধে সাংবাদিকদের ওপর জুলুম-নির্যাতনের স্টিম রোলার চালিয়ে আসছেন। সেই র্নিযাতনেরই নতুন করে একটি পার্ট হলেন রোজিনা ইসলাম। বিভিন্ন অজুহাতে রুহুল আলম গাজীসহ এখনও অনেক সাংবাদিককেই সত্য বলার অপরাধে কারাভোগ করতে হচ্ছে। আর দেশ ছেড়েছেন কমপক্ষে আরও অর্ধশতাধিক।’

এসব করে সরকার তাদের অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় থাকার বিষয়টি পাকাপোক্ত করতে মরিয়া হয়ে উঠেছে বলেও অভিযোগ করে ইঞ্জিনিয়ার ইশরাক। কারাগারে আটক থাকা রোজিনা ইসলাম, রুহুল আলম গাজীসহ আটক হওয়া প্রত্যেক সাংবাদিকের নিশর্ত মুক্তি দাবি করেন তিনি। সেই সঙ্গে রোজিনা ইসলামের ঘটনায় জড়িত থাকা প্রত্যেকের শাস্তিও দাবি করেন বিএনপির এই তরুণ নেতা।

গণতন্ত্র রক্ষায়, স্বাধীন গণমাধ্যম ও বাক স্বাধীনতা পুনরুদ্ধারের দাবিতে সাংবাদিকদের যেকোনো আন্দোলন-সংগ্রামে মাঠে থাকার ঘোষণাও দেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত সমাবেশে আরও বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ আরও অনেকে সাংবাদিক নেতারা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।