TadantaChitra.Com | logo

২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মসজিদে হারামে চালু হলো বৃহত্তম সম্প্রসারণ

প্রকাশিত : জুন ১২, ২০১৮, ০৫:২৫

মসজিদে হারামে চালু হলো বৃহত্তম সম্প্রসারণ

পবিত্র মক্কায় মসজিদে হারামে চালু হলো তৃতীয় সম্প্রসারিত অংশ। বায়তুল্লাহ সম্প্রসারণ প্রকল্পের প্রধান প্রফেসর সালেহ বিন আলী আজজাহরানি এ প্রকল্পকে হারামাইন শরিফাইনের ইতিহাসের সবচেয়ে বড় সম্প্রসারণ হিসেবে উল্লেখ করেন। ১২ লাখ ৬৯ হাজার স্কয়ার মিটারের এ সম্প্রসারিত জায়গায় ১৭ লাখের বেশি মুসল্লি একত্রে নামাজ আদায় করতে পারবেন। এ প্রকল্পের বিশেষ বৈশিষ্ট্য হলো, এখানে দূরনিয়ন্ত্রিত প্রায় ৮০টি স্বয়ংক্রিয় দরজা, ৪ হাজার ৫২৫ লাউড স্পিকার, ৬ হাজার ৬৩৫ পর্যবেক্ষণ ক্যামেরা এবং ২ হাজার ৫২৮টি জমজম ট্যাপ থাকছে। এ প্রকল্পের কমিটি মসজিদে নববি ও মসজিদে হারাম পরিচালনা পরিষদের প্রধান শায়খ সুদাইসের পরামর্শেই হয়েছে।
শায়খ আবদুুর রহমান সুদাইস মক্কা-মদিনার এই দুই মসজিদের দায়িত্ব গ্রহণ করার পরই এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়। প্রফেসর সালেহ বিন আলী আজজাহরানি জানান, রমজান মাসে গৃহীত এই প্রকল্প দ্রুত বাস্তবায়নের ব্যাপারে শায়খ সুদাইস খুবই আগ্রহী ও আন্তরিক। পাশাপাশি এ ধরনের সিদ্ধান্ত মূলত বাদশা সালমান বিন আবদুল আজিজ, ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমান ও মক্কার আমির খালেদ বিন ফয়সালের এই দুই মসজিদের প্রতি আন্তরিক প্রচেষ্টার ফল।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।