TadantaChitra.Com | logo

২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের শ্বাস দৃষ্টিনন্দন সিআরবি রক্ষা হউক

প্রকাশিত : জুলাই ১৪, ২০২১, ০৬:০৩

চট্টগ্রামের শ্বাস দৃষ্টিনন্দন সিআরবি রক্ষা হউক

“নীগার সুলতানা ইয়াসমীন”

মন ভারাক্রান্ত এই ভেবে এই দেশের কিছু মানুষের চিন্তা, ভাবনা,পরিকল্পনা সব কিছুই প্রকৃতির বিরুদ্ধে। প্রকৃতিকে ধ্বংস করে নিজেদের স্বার্থ হাসিল করতে চায়, তারা সেই জায়গাটিকে বেছে নেয় যেখানে প্রকৃতির অনাবিল সৌন্দর্য বিরাজ করে। আজ জানতে পারলাম ইউনাইটেড গ্রুপ হাসপাতাল করতে চায় চট্টগ্রামের প্রানকেন্দ্র নয়নাভিরাম জায়গা সেন্ট্রাল রেলওয়ে বিল্ডিং যার সংক্ষেপ সি আর বি এলাকায়। এখানে রয়েছে সাত রাস্তার মোড় যার এক পাশে বাংলাদেশ রেলওয়ের প্রধান দপ্তর আছে, যা গৌরবময় ইতিহাস ঐতিহ্যের প্রতীক।

 

বর্তমানে ঢাকাই স্হানান্তর হওয়াতে সরকারি জৌলুষ কমে বিবর্ণ হয়েছে। অপর পাশে রেলওয়ে হাসপাতাল। পাহাড় ঘেরা জায়গাটিতে  দাঁড়িয়ে এক সময় সমুদ্র দেখা যেত। নগরায়নের ফলে এখন আর দেখা যায় না। পাহাড় ঘেরা, অনেক বৃক্ষরাজি শোভিত ছিমছাম ছবির মতো প্রাকৃতিক শোভার কারনে এলাকাটি  চট্টলাবাসীর প্রিয় প্রান কেন্দ্র হয়ে উঠেছে। এই এলাকায় পরতে পরতে শতবর্ষী গাছের সমারোহ, যাদের ছায়ায় মায়ায় সুশীতল থাকে গোটা এলাকা। তাছাড়া সি আর বি সন্নিহিত আঁকাবাঁকা সর্পিল রাস্তা, পাহাড় টিলা, অসংখ গাছ গাছালি সুনিবিড় ভাবে বিন্যস্ত। যার কারনে মানুষ জায়গাটিকে শ্বাসক্রিয়া গ্রহনের একমাত্র স্হান হিসাবে বেছে নিয়েছে। সকালে কিংবা বিকালে হাঁটার জন্য, নির্মল বায়ু সেবনের জন্য সকলে উপযুক্ত জায়গা মনে করে। ফলে কোলাহল পূর্ণ থাকে জায়গাটি।

 

তাছাড়া সি আর বি জায়গা জুড়ে আছে বিশাল মাঠ ও শীরিষ তলা। যেখানে প্রতিদিন শত শত মানুষের মিলন মেলায় সৃষ্টি হয় উৎসব মুখর পরিবেশ, ছোট বাচ্চারা ক্রিকেট খেলে আনন্দের সাথে, মনোরম পরিবেশে অনেকে গল্প ও আড্ডায় মেতে, ক্ষনিকের জন্য জীবনের ব্যস্ততা ভুলে যায়। প্রতি বছর জাঁকজমক ভাবে বর্ষবরণ, পহেলা ফাল্গুন, ইত্যাদি অনুষ্ঠান আয়োজিত হয় এই জায়গায়।  প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরপুর সিআর বি অঘোষিত পর্যটন স্পটে পরিনত হয়েছে। চট্টগ্রামবাসীরা বিনোদনের আস্বাদন পেয়ে আসছিল অনেকদিন ধরে। এখানে হাসপাতাল করা হলে প্রাকৃতিক পরিবেশ বিলীন হবার সাথে সাথে চট্টগ্রামবাসীর প্রানে পেরেক মেরে রক্ত ক্ষরণ করা হবে। তাই প্রতিবাদ করছি সাথে সরকারের দৃষ্টি আকর্ষন করছি ও অনুরোধ করছি হাসপাতাল করার অনুমতি দেবেন না। তা নাহলে সূর্যসেনের চট্টগ্রাম প্রতিবাদে মুখরিত হবে ও রুখে দেবে যারা সি আর বি কে দূষিত করতে চায়।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।