TadantaChitra.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুমকি তে ফ্রী অক্সিজেন সেবা কার্যক্রম চালু করলেন ইঞ্জিনিয়ার কামাল হোসেন

প্রকাশিত : জুলাই ২৯, ২০২১, ০৭:৫৪

দুমকি তে ফ্রী অক্সিজেন সেবা কার্যক্রম চালু করলেন ইঞ্জিনিয়ার কামাল হোসেন

নিজস্ব প্রতিবেদকঃ মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। বিশ্বব্যাপী করোনা মহামারির দ্বিতীয় ঢেউ এবার গ্রামে ছড়িয়ে পরে। হাসপাতাল গুলোতে পর্যাপ্ত বেড ও অক্সিজেনের অপর্যাপ্ততা থাকায় বাসায় চিকিৎসা নিচ্ছেন বেশীরভাগ রোগীরা। বাড়িতে চিকিৎসা নেওয়া রোগীর শ্বাসকষ্ট বৃদ্ধি পেলে অসহায় পরে রোগী ও তার স্বজনরা। এ অবস্থায় পটুয়াখালী জেলার দুমকি উপজেলাবাসীকে ‘ফ্রী অক্সিজেন সেবা’দিতে এগিয়ে আসেন সাবেক ছাত্রনেতা, সাংবাদিক ইঞ্জিনিয়ার মোঃ কামাল হোসেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ব্যাক্তিগত ভাবে যোগাযোগ করে সকলকে সহযোগিতার আহবান জানালে বিভিন্ন ব্যাক্তি ও সংগঠন এগিয়ে আসে। মেহের আমজাদ ফাউন্ডেশন, সৈয়দ আতাহার ফাউন্ডেশন, দুমকি উপজেলা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন সহ বিভিন্ন ব্যাক্তির সহায়তায় দুমকিতে ৪টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এ সেবা কার্যক্রম চলছে।

ইতিমধ্যে বেশ কয়েকজন রোগীকে এ সেবা প্রদান করা হয়। এরকম সেবা পেয়ে রোগীর পরিবারের সদস্যরা কৃতজ্ঞতা প্রকাশ করছে। দুমকিতে “ফ্রী অক্সিজেন সেবা ” কার্যক্রমের উদ্যোক্তা প্রকৌশলী মোঃ কামাল হোসেন বলেন অতি নিরবেই এ সেবা কার্যক্রম চালু করি। ঈদুল আজহার আগের দিন ও ঈদুল আজহার দিন ২ রোগীর বাড়িতে বাড়িতে গিয়ে এ সেবা প্রদান করি। অক্সিজেনের প্রয়োজনে বিভিন্ন জন কল দিলে তাঁদের কে এ সেবা দিতে না পাড়ায় ব্যাথিত হই। তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিত্তবানদের প্রতি আবেদন জানালে এগিয়ে আসেন সৈয়দ আতাহার ফাউন্ডেশন এর মোস্তাফিজুর রহমান লাবলুভাই, মেহের আমজাদ ফাউন্ডেশন ও দুমকি উপজেলা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন সহ আরও কিছু দানশীল ব্যাক্তি।

তিনি বলেন, আমি আশাকরি এ সংকট ময় মূহুর্তে আরও ব্যাক্তি ও সংগঠন এ কার্যক্রমের সাথে য়ুক্ত হবে। উল্লেখ গতবছর করোনা শুরু হলে তিনি মসজিদ গুলোতে হাত ধোঁয়ার জন্য পানির জের, সাবান বিতরন করেন। আজমত গ্রুপের সহায়তায় বিনামুল্যে মাস্ক, পিপি বিতরন করেন। প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনারের সহায়তায় কর্মহীন পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী, ইফতার ও ঈদ সামগ্রী বিতরন করেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।