TadantaChitra.Com | logo

৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলার বালুদস্যু নকিবের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহণ না করলে সাংবাদিক নেতাদের দুর্বার আন্দোলনের হুশিয়ারি…

প্রকাশিত : আগস্ট ২২, ২০২১, ১৪:৪৪

ভোলার বালুদস্যু নকিবের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহণ না করলে সাংবাদিক নেতাদের দুর্বার আন্দোলনের হুশিয়ারি…

স্টাফ রিপোর্টারঃ ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সদস্য ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন (বিআরজেএফ)’র যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির ও ডিইউজে সদস্য এবং সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক জিয়াউর রহমানের বিরুদ্ধে ভোলা সংলগ্ন মেঘনা নদী থেকে বালু উত্তোলন বন্ধ রাখার উচ্চ আদালতে নিষেধাজ্ঞা সত্বেও অবৈধভাবে বালু উত্তোলন করার খবর প্রকাশ করায় ভোলার চিহ্নিত সন্ত্রাসী ও বালুদস্যু এবং টেন্ডারবাজ জহুরুল ইসলাম নকীব কর্তৃক ভোলার সদর চীফ জুডিসিয়াল আদালতে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

রোববার দুপুর ২ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশনের উদ্যোগে মানববন্ধনে এই প্রতিবাদ জানান।

মানববন্ধনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহার করতে হবে এবং ভুমিদস্যু, জলদস্যু, বালুদস্যুদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ না করিলে আগামীতে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। সাংবাদিকদের শীর্ষ সংগঠন ও সাংবাদিক সমাজ নির্বিক সাংবাদিক হুমায়ুন কবির ও জিয়াউর রহমানের পাশে আছে এবং থাকবে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও জাতীয় প্রেসক্লাব এবং বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি এম আব্দুল্লাহ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সভাপতি কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, বিএফইউজের প্রচার সম্পাদক মাহমুদ হাসান, বিএফইউজের সাবেক দপ্তর সম্পাদক আবু ইউসুফ, ডিইউজের সদস্য শাখাওয়াত ইবনে মঈন চৌধুরী, এইচ এম আল-আমিন, এস এম তাজুল ইসলাম, প্রদীপ কুমার পাল, মোশারফ হোসেন ভূইয়া, কামাল হোসেন, সাগর চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও জাতীয় প্রেসক্লাব এবং বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, অবিলম্বে মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান। অন্যথায় সাংবাদিক সমাজ কঠোর ও কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি এম আব্দুল্লাহ বলেন, এই দুর্নীতিবাজদের বিরুদ্ধে কিছু লেখা যাবে না, এই দুর্নীতিবাজদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে সরকার। অবিলম্বে বালুদস্যু, দুর্নীতিবাজ, টেন্ডারবাজ এই মামলা প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। সাংবাদিকদের শীর্ষ সংগঠন ও সাংবাদিক সমাজ নির্বিক সাংবাদিক হুমায়ুন কবির ও জিয়াউর রহমানের পাশে আছে এবং থাকবেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, অবিলম্বে মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহার করতে হবে এবং ভুমিদস্যু, জলদস্যু, বালুদস্যুদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ না করিলে আগামীতে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, সাংবাদিক হুমায়ুন কবির ও সাংবাদিক জিয়াউর রহামানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার এবং মামলাকারীর বিরুদ্ধে প্রশাসনের আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সদস্য রফিক লিটন, জেসমিন জুঁই, সাবেক নির্বাহী সদস্য শাখাওয়াত মুকুল, ডিইউজের সদস্য মোহাম্মদ মাসুদ, শাহীন গাজী, রাসেল আহমেদ, মিজানুর রহমান, মোঃ মতিউর রহমান সরদার, আবদুল্লাহ মজুমদার, আবু হানিফ, সাংবাদিক শিমুল খান, আহসান উল্লাহ হাসান, ডিইউজের সদস্য আকাশ মনি, এম মনিরুজ্জামান প্রমুখ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।