TadantaChitra.Com | logo

৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

রাজধানীতে প্রকাশ্যে ট্রাক ছিনতাই, আসামি গ্রেফতার হলেও উদ্ধার নাই ট্রাক!

প্রকাশিত : সেপ্টেম্বর ০৭, ২০২১, ২০:১৬

রাজধানীতে প্রকাশ্যে ট্রাক ছিনতাই, আসামি গ্রেফতার হলেও উদ্ধার নাই ট্রাক!

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে প্রকাশ্যে ট্রাক ছিনতাইয়ের ঘটনায় মামলা আসামি গ্রেপ্তার হলেও ট্রাক উদ্ধারের কোনো তৎপরতা দেখায়নি পুলিশ। সিসি টিভি ফুটেজ সহ আসামি চিহ্নিত হওয়ার পরেও প্রশাসনের ভূমিকা রহস্যজনক। থানা পুলিশ আসামী গ্রেফতার করে আদালতে চালান দিয়েই দ্বায়সারা দায়িত্ব পালন করেছেন বলে অভিযোগ উঠেছে। তদন্তকারী কর্মকর্তা চাইলে ছিনতাই হওয়া ট্রাকটি উদ্ধার কোন ব্যাপার নয়। বরং থানা পুলিশের ঢিলেঢালা তদন্তের কারণে আসামিরা জামিনে বেরিয়ে বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। এদিকে প্রশাসনের দ্বারে দ্বারে ধরণা ধরছে ট্রাক মালিক। শেরে বাংলা নগর থানা পুলিশের এমন রহস্যজনক ভূমিকার কারণে মামলাটি পুলিশের অপরাধ বিভাগ (ডিবি) তে হস্তান্তর করেছেন বাদী। কিন্তু তাতেও তিনি কাঙ্ক্ষিত ফলাফল পাচ্ছেন না বলে ভারাক্রান্ত মনে ক্ষোভ প্রকাশ করেন।

গত ২১শে মার্চ রাতে ঢাকা শেরেবাংলা নগর থানাধীন ডেফোডিল ইউনিভার্সিটির শুক্রাবাদে মেইন রাস্তা থেকে ট্রাক ছিনতাইয়ের ঘটনায় মামলা দায়ের হওয়ার পরও উদ্ধার হয়নি ছিনতাই করা ট্রাকটি। পুলিশ আসামিদের গ্রেফতার করলেও ট্রাক উদ্ধার করার কোনো তৎপরতা দেখায় না বলে অভিযোগ করেছেন মামলার বাদী।

শাওন কুমার দাসের নিজ মালিকানাধীন একটি ট্রাক ঢাকা মেট্রো ট -২০-৯০০০ মোঃ শরিফুল ইসলাম তৌহিদ, ইব্রাহিম খলিল, শাহজাহান সহ কয়েকজন দুষ্কৃতিকারী ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে প্রকাশ্যে ট্রাকটি ছিনতাই করে নিয়ে যায়। যা পরবর্তীতে এ ট্রাকের মালিক বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন।

পরবর্তীতে গতকাল ওই মামলার এক আসামীকে পুলিশ গ্রেপ্তার করে। ট্রাকের মালিক শাওন কুমার দাস জানান, গ্রেফতারকৃত আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে ছিনতাই এর সব তথ্য বের হয়ে আসতো। কিন্তু আসামী গ্রেপ্তার করা হলেও পুলিশ ট্রাকটি উদ্ধারের জন্য কোন অনুসন্ধান চালায় নি বলে অভিযোগ করেন তিনি। এমনকি আসামিরা জামিনে বের হয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

ওই সময়ে গাবতলীর দায়িত্বরত একজন ট্রাফিকের এএসআই আলামিন ট্রাকটি উদ্ধার করে দেওয়ার নাম করে ট্রাক মালিক শাওন কুমার দাসের কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নেয় এবং ট্রাক ছিনতাইকারী ও বাদী পক্ষের মধ্যে বৈঠক করে বিষয়টি মীমাংসা করে দেওয়ার কথা বলেন। কিন্তু ট্রাকের মালিক কে ফিরিয়ে দেয়ার কোন চেষ্টা তিনি করেননি বলে উক্ত বৈঠকে উপস্থিত একজন জানিয়েছেন। উক্ত মীমাংসার কথা বলে ট্রাক মালিক মামলার বাদীর কাছ থেকে একটি লিখিত নেন ওই এএস আই।

ট্রাকটি উদ্ধারের ব্যাপারে পুলিশ প্রশাসনের নিকট কোন প্রকার সহযোগিতার আশ্বাস না পেয়ে ট্রাকের মালিক সম্প্রতি ঢাকা মহানগর ডিবি বরাবর একটি অভিযোগ করেন। ট্রাক মালিক শাওন কুমার দাস বলেন, অনেক কষ্টে অর্জিত মূলধন দিয়ে ট্রাক ক্রয় করেছি, আমার ট্রাক ফিরে পাওয়ার জন্য প্রতিনিয়ত প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছি, কিন্তু কেউ কোন পদক্ষেপ নিচ্ছে না।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।