TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রোববার সমাবেশ ডেকেছে সাংবাদিক নেতারা

প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০২১, ১৪:২৩

রোববার সমাবেশ ডেকেছে সাংবাদিক নেতারা

তদন্ত চিত্র ডেস্কঃ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকসহ ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে সমাবেশ ডেকেছে সাংবাদিকদের চার সংগঠন।

আগামীকাল রোববার জাতীয় প্রেসক্লাবে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। শনিবার এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সাংবাদিক নেতারা।

জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে সাংবাদিক নেতারা ব্যাংক হিসাব তলবের বিষয়ে সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে সুস্পষ্ট ব্যাখ্যা ও প্রতিকার চান।

সেই সঙ্গে তারা ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে আগামীকাল রোববার সমাবেশের ঘোষণা দেন।

যেসব সাংবাদিকের ব্যাংক হিসাব তলব করা হয়েছে আজকের সংবাদ সম্মেলনে তারা সবাই উপস্থিত ছিলেন।

সম্প্রতি জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকসহ ৪ সংগঠনের ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

সরকারের একটি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে ব্যাংকগুলোকে এ বিষয়ে একটি চিঠি দেয় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।চিঠিতে ১৩ সেপ্টেম্বর মধ্যে এই তথ্য দেওয়ার জন্য অনুরোধ করা হয়।

তালিকায় থাকা এই ১১ জন সাংবাদিক নেতা হলেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আব্দুল কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক (আওয়ামী লীগ সমর্থিত) সাজ্জাদ আলম খান তপু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে বিএনপি সমর্থিত) সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) (আওয়ামী লীগ সমর্থিত) সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোরসালীন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।