TadantaChitra.Com | logo

৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে পত্রিকা অফিসে ঢুকে সম্পাদকসহ ৩ সাংবাদিকের ওপর হামলায় বিএফইউজে’র উদ্বেগ

প্রকাশিত : অক্টোবর ০৪, ২০২১, ১১:০৮

বরিশালে পত্রিকা অফিসে ঢুকে সম্পাদকসহ ৩ সাংবাদিকের ওপর হামলায় বিএফইউজে’র উদ্বেগ

ঢাকাঃ বরিশালে একটি দৈনিক পত্রিকা অফিসে ঢুকে সশস্ত্র দুর্বৃত্তরা পত্রিকাটির সম্পাদক আলম রায়হানসহ তিন সাংবাদিককে কুপিয়ে আহত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র নেতৃবৃন্দ।

বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এক বিবৃতিতে অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

শনিবার (২ অক্টোবর) রাতে নগরীর বটতলা এলাকায় অবস্থিত জেলা পরিষদের মার্কেটের পেছনে স্থানীয় ‘দৈনিক দখিনের সময়’ পত্রিকা কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে।

আহত আলম রায়হান বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় আরও আহত হয়েছেন পত্রিকাটির দুই রিপোর্টার হাফিজ উদ্দিন ও মশিউর রহমান।

বিবৃতিতে বিএফইউজে নেতৃদ্বয় বলেন, সাংবাদিকদের নিরাপত্তাহীনতা এখন চরমে। বিএফইউজে’র মিডিয়া মনিটরিং রিপোর্ট অনুযায়ী বিগত সেপ্টেম্বর মাসে সারাদেশে রেকর্ড ২০ জন সাংবাদিক দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। বরিশালের ঘটনা তারই ধারাবাহিকতা। ক্ষমতাধররা এতটাই অসহিষ্ণু হয়ে উঠেছে যে এখন কোন সংবাদে সংক্ষুব্ধ হলে প্রতিবাদ না করে সরাসরি পেশিশক্তির প্রয়োগ করে। বিচারহীনতা ও আইনের শাসনের সংকটের কারণেই এমনটা হচ্ছে। নেতৃবৃন্দ বরিশালের ঘটনাসহ প্রতিটি সাংবাদিক হত্যা-নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন। খবর বিজ্ঞপ্তি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।