TadantaChitra.Com | logo

৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন ও খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবিতে সম্মেলন করবে বিএসপিপি

প্রকাশিত : অক্টোবর ০৪, ২০২১, ১১:২৩

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন ও খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবিতে সম্মেলন করবে বিএসপিপি

দেশে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার মাধ্যমে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

সকল রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে পরবর্তী নির্বাচন কমিশন গঠনেরও দাবি করেছে পরিষদ। সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক আক্রোশ ও প্রতিহিংসামুলক মামলা এবং সাজা বাতিল ও অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিয়ে দেশে-বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ অবারিত করার জোর দাবি জানিয়েছে বিএসপিপি।

রোববার (৩ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে (বিএফইউজে-ডিইউজে কার্যালয়ে) অনুষ্ঠিত সংগঠনের নির্বাহী পরিষদের সভায় গৃহীত প্রস্তাবে এসব দাবি জানানো হয়েছে।

পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পেশাজীবী নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং শীর্ষ সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীসহ কারাবন্দী সকল পেশাজীবীর অবিলম্বে মুক্তির দাবি জানানো হয়েছে। এসব দাবি আদায়ে শিগগিরই ঢাকায় একটি পেশাজীবী সমাবেশ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় গৃহীত অপর এক প্রস্তাবে ১১ জন শীর্ষ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের নামে সাংবাদিক সমাজের প্রতিধিত্বশীল প্রধান প্রধান সংগঠন ও নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করে স্বাধীন সাংবাদিকতার ওপর নতুন করে চাপ সৃষ্টি করা হচ্ছে বলেও উল্লেখ করা হয়।

সভায় পেশাজীবী নেতা ও জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান ও জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভানেত্রী এবং প্রখ্যাত চলচ্চিত্রকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব চাষী নজরুল ইসলামের সহধর্মিনী জোৎস্না কাজীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়।

সভায় পেশাজীবী নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, শিক্ষক কর্মচারি ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি এম আবদুল্লাহ, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সভাপতি এডভোকেট আবদুল জব্বার ভূঁইয়া, এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) এর সিনিয়র সহসভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, ঢাকা বিশ^বিদ্যালয় সাদা দলের আহবায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান, ড্যাবের মহাসচিব ডা. মো. আবদুস সালাম, ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) এর ড. এ বি এম ওবায়দুল ইসলাম ও আল-আমিন, বিএফইউজে’র মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রীম কোর্ট শাখার সাধারণ সম্পাদক এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, এগ্রিকালচারিস্ট’স এসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) অধ্যাপক গোলাম হাফিজ কেনেডী, কৃষিবিদ শামীমুর রহমান শামীম ও কৃষিবিদ চৌধুরী আবদুল্লাহ আল হাসান, শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, ডিইউজে’র সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা দেলোয়ার হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. কামরুল আহসান, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।