TadantaChitra.Com | logo

১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বিএফইউজে সভাপতিকে হেনস্থায় সাংবাদিক নেতৃবৃন্দের নিন্দা

প্রকাশিত : নভেম্বর ১০, ২০২১, ০৭:৪৪

বিএফইউজে সভাপতিকে হেনস্থায় সাংবাদিক নেতৃবৃন্দের নিন্দা

নিজস্ব প্রতিবেদকঃ ফেনীর সোনাগাজীতে বোনের বাড়িতে বেড়াতে গিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ পুলিশি হেনস্থার শিকার হবার ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। তারা এ ঘটনাকে গণমাধ্যম ও গণতন্ত্রের জন্য অশনি সংকেত হিসেবে উল্লেখ করেছেন।

 

আজ বুধবার (৩১ অক্টোবর, ২০২১) বিএফইউজে’র সিনিয়র সহ-সভাপতি মোদাব্বের হোসেন ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে বলেন, পারিবারিক একটি অনুষ্ঠানে যোগ দিতে বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ মঙ্গলবার সোনাগাজীতে এক বোনের বাড়িতে যান। সেখানে তার আরো কয়েকজন বোন পরিবার নিয়ে বেড়াতে আসেন। বিকেলের দিকে সেই বাড়িতে পুলিশ হানা দিয়ে সাংবাদিক নেতা আবদুল্লাহসহ কয়েকজনকে থানায় নিয়ে যান। এ সময় এম আবদুল্লাহ নিজের পরিচয় দিলেও পুলিশ কর্ণপাত করেনি। প্রায় ছয় ঘণ্টা থানায় আটকে রেখে মধ্যরাতে এম আবদুল্লাহ ও তার এক বোনকে ছেড়ে দেয় পুলিশ।

 

নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক নেতা এম. আবদুল্লাহ একজন প্রথিতযশা সাংবাদিক। তিনি দৈনিক আমার দেশ পত্রিকার ডেপুটি এডিটর ছিলেন। বর্তমানে দেশনিউজ ডট নেট এর সম্পাদক। তাকে হেনস্থার বিষয়টি হাল্কা করে দেখার অবকাশ নেই। এ ঘটনায় স্পষ্ট হয়েছে যে- পারিবারিক অনুষ্ঠানও এখন আর নিরাপদ নয়। এর মাধ্যমে দেশে ব্যক্তি ও বাক স্বাধীনতা কোন পর্যায়ে রয়েছে, তা সহজেই অনুমেয়।

 

বিবৃতিতে অনতিবিলম্বে সাংবাদিক নেতাকে হেনস্থার ঘটনার সুষ্ঠু তদন্ত করার মাধ্যমে স্বাধীন সাংবাদিকতার সুস্থ পরিবেশ নিশ্চিত করার দাবি জানানো হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।