TadantaChitra.Com | logo

১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

সাভারে ইসকন মন্দিরে পিঠা উৎসব

প্রকাশিত : জানুয়ারি ০৮, ২০২২, ০৫:৩৪

সাভারে ইসকন মন্দিরে পিঠা উৎসব

স্টাফ রিপোর্টার: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে বলে মন্তব্য করেছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

শুক্রবার (০৭ জানুয়ারী) বিকেলে সাভারের কাতলাপুরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ(ইসকন) আয়োজিত বাৎসরিক পিঠা উৎসবের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন।

প্রধান বক্তা ফারুক হাসান তুহিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর বাংলাদেশে সব ধর্মের মানুষের অধিকার সমান। তার নেতৃত্বে সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে স্বাধীন করেছে।

প্রধান অতিথি মঞ্জুরুল আলম রাজীব আরো বলেন, দেশরত্নের নীতি অনুসরণ করেই আমরা সকলের জন্য কাজ করছি। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সব ধর্মের মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ইসকনের সকল মানবিক ও উন্নয়ন কাজে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

ইসকন সাভারের সাধারণ সম্পাদক নিতাই দয়াল দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে উৎসবের শুভ উদ্বোধন করেন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ বাংলাদেশ ইসকনের সহ-সভাপতি ভক্তি বিনয় স্বামী মহারাজ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বরুন ভৌমিক নয়ন, সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি জাভেদ মোস্তফা, ঢাকা সাংবাদিক ফোরামের কার্যনির্বাহী সদস্য মিঠুন সরকার, সাভার টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মাহফুজুর রহমান নিপু, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি মো: সাইদুল ইসলাম ও সাভার পৌর আওয়ামী লীগ নেতা বারেক মোল্লা প্রমূখ।

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ সাইদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছে।

বক্তারা বলেন, ইসকনের প্রতিষ্ঠাতা শ্রীল অভয়চরণারবিন্দ ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদ সারা বিশ্বব্যাপী মন্দির, আশ্রম ও শিক্ষালয় গড়ে তুলেছেন। তার প্রতিষ্ঠান সাভারেও মানবিক কাজ করছে।

অনুষ্ঠানে হিন্দু ধর্মাবলম্বীরা গৌর কথা, হরিনাম সংকীর্তনও ভজন কীর্তন পরিবেশন করেন।

এ আয়োজনে ছিল চিতই পিঠা, ভাপা পিঠা, নকশি পিঠা, কুলি পিঠা, চন্দ্রপুলি, পাটিসাপ্টাসহ বাহারি স্বাদের ও নামের পিঠা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।