TadantaChitra.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

১৬ গুণীজন মরণোত্তর সম্মাননা পদক পেলেন

প্রকাশিত : জানুয়ারি ২৭, ২০২২, ০৮:৪৫

১৬ গুণীজন মরণোত্তর সম্মাননা পদক পেলেন

অনলাইন ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি স্মারকে ভূষিত হয়েছেন দেশবরেণ্য অর্ধশত কবি ও সাহিত্যিক। এর মধ্যে ১৬ গুণীজনকে দেওয়া হয়েছে মরণোত্তর সম্মাননা।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের আয়োজনে রাজধানীর শিল্পকলা একাডেমিতে পাঁচদিনব্যাপী বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব ২০২০-২২-এর উদ্বোধনী দিনে গুণীজনদের হাতে এ সম্মাননা পদকে তুলে দেওয়া হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। পরে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

দেশে প্রথমবারের মতো বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব ও বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে দেশবরেণ্য কবিদের কবিতা আবৃত্তি করা হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উপস্থিত গুণীজন ও মরণোত্তর কবি-সাহিত্যিকদের পরিবারের সদস্যদের হাতে পুরস্কার তুলে দেন।

মরণোত্তর স্মারকে ভূষিত ১৬ গুণীজনের মধ্যে রয়েছেন- ওয়াহিদুল হক, নাজিম মাহমুদ, কামাল লোহানী, নিখিল সেন, অধ্যাপক নরেন বিশ্বাস, কাজী আবু জাফর সিদ্দিকী, মৃণাল সরকার, হেমচন্দ্র ভট্টাচার্য, তারিক সালাহউদ্দীন মাহমুদ, খান জিয়াউল হক, এস এম মহসিন, কাজী আরিফ, ইশরাত নিশাত, রণজিত রক্ষিত, কামরুল হাসান মঞ্জু এবং খালেদ খান।

সাবেক সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নুরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন আবৃত্তি ও সাংস্কৃতিক সংগঠনের নেতা, দেশবরেণ্য শিল্পী-সাহিত্যিকেরা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

আজাদ টাওয়ার ৪৭৬/সি-২, ডিআইটি রোড ৭ম তলা, মালিবাগ রেলগেইট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।