TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাঁকা ঢাকাও পুলিশ নিরাপত্তায় তৎপর

প্রকাশিত : জুন ১৫, ২০১৮, ১০:৩০

ফাঁকা ঢাকাও পুলিশ নিরাপত্তায় তৎপর

আজ চাঁদ উঠলে আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে নাড়ির টানে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ। মূলত বৃহস্পতিবার ফাঁকা হতে থাকে ব্যস্ততম রাজধানী। আর এই সুযোগে বিভিন্ন বাসা-বাড়িতে চুরি-ডাকাতি, রাস্তায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। তাই ফাঁকা রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী।

ডিএমপি সূত্রে জানায়, প্রত্যেকবারের ন্যায় এবারও রাজধানীর অভিজাত আবাসিক এলাকা, গুরুত্বপূর্ণ স্থাপনা ও সরকারি অফিস-কার্যালয়সহ পাড়া-মহল্লার বাসা-বাড়ির নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। কারণ এ সময় বিভিন্ন বাসা-বাড়িতে চুরি, ফাঁকা রাস্তায় ছিনতাই ও ডাকাতির সম্ভাবনা থাকে। তাছাড়া জঙ্গি তৎপরতার শঙ্কাও অমূলক নয়। সেজন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

মন অবস্থায় শুক্রবার দুপুরে রাজধানীর উত্তর বাড্ডার আলীর মোড়ে দিনদুপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী (৫৪)। জুম্মা নামাজ শেষে বের হবার সময় এ ঘটনা ঘটে। এরপর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী আরও ঘনীভূত হয়।

সরেজমিনে দেখা যায়, ফাঁকা রাজধানীর নিরাপত্তা দিতে প্রধান সড়কগুলো ছাড়াও পাড়া-মহল্লার মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। একইসঙ্গে সর্বত্র টহল দিচ্ছে পুলিশ। ট্রাফিক পুলিশ সদস্যদের ট্রাফিক পুলিশ বক্সের সামনে সতর্কাবস্থায় পাহারা দিতে দেখা যায়।

শেরে বাংলা নগরে থানার পাশে বসানো হয়েছে সতর্ক পাহারা। শ্যামলী থেকে আদাবরে ঢুকতে প্রিন্স বাজারের সামনেও চেকপোস্ট। রামপুরা ব্রিজ পেরিয়ে মেরাদিয়া হাটের দিকে যেতে নতুন করে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। হাতিরঝিলে বেপরোয়া যানবাহনের গতিরোধ করতেও তৎপর ট্রাফিক পুলিশ।

এছাড়া উত্তরা, গুলশান, ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর, বারিধারা, উত্তরা, রমনাসহ পুরান ঢাকায় অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। কিছুক্ষণ পরপর পুলিশ ও র্যাব সদস্যরা টহল দিচ্ছেন।

পাশাপাশি রাজধানীর বিভিন্ন মাদক স্পটগুলোতেও বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এরই ধারাবাহিকতায় রমনা বিভাগের অধীন হাজারিবাগে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৩১ জনকে আটক করে পুলিশ।

ডিএমপি’র রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, ‘ঈদের ছুটিতে ঢাকা হয়ে যায় ফাঁকা। এমতাবস্থায় কোনো ধরনের অপ্রীতিকর কিংবা অপরাধমূলক কিছু যাতে না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদের ছুটিতেও মাদকের বিরুদ্ধে অভিযান চলবে।

গত ১১ জুন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দফতরে মাসিক ক্রাইম কনফারেন্সে ঈদের নিরাপত্তা বিষয়ে রাজধানীর সব থানায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ঈদের ছুটিতে নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীতে থাকছে র‌্যাবের টহল টিম ও মোটরবাইক পেট্রোলিং। এছাড়া সার্বক্ষণিক র‌্যাবের গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

পল্লবী থানা ওসি দাদন ফকির বলেন, ঈদে নিরাপত্তা ব্যবস্থা যেন স্বাভাবিক থাকে সেজন্য আগেভাগে বিট পুলিশের মিটিং করা হয়েছে। পাড়া মহল্লার বিভিন্ন বাড়ি ও প্রতিষ্ঠানের মালিকদের সতর্ক থাকা ও সহযোগিতার অনুরোধ করেছি।

উত্তরা পূর্ব থানার ওসি নূরে আলম সিদ্দিক বলেন, ঈদের ছুটিতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রেখেছি। ছিনতাই-ডাকাতিরোধে সার্বক্ষণিক নজরদারি রাখছি।

অন্যদিকে জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়তে আসা মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ব্যতীত কোনোকিছু সঙ্গে আনতে পারবেন না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

দুপুরে জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, ঈদে ফাঁকা রাজধানীর নিরাপত্তায় অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর ন্যায় র‌্যাবও সক্রিয় ভূমিকা পালন করবে। র‌্যাবের টহল টিম কাজ করছে। গোয়েন্দা সদস্যরা সক্রিয় রয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।