TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে পেশাজীবী পরিষদ

প্রকাশিত : ফেব্রুয়ারি ১০, ২০২২, ১০:১০

খালেদা জিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে পেশাজীবী পরিষদ

নিজস্ব প্রতিবেদকঃ সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারপার্সন গণতন্ত্রের জন্য আত্ম-নিবেদিত আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কানাডিয়ান হিউম্যন রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) কর্তৃক ‘মাদার অব ডেমোক্রেসি’ এবং মানবাধিকার সংরক্ষণে ‘ডেমোক্রেসি হিরো’ ক্যাটাগরিতে কানাডাভিত্তিক খধঁৎধ অপড়ংঃধ ঈড়যঁৎরফবষধ এ্যাওয়ার্ড পুরস্কারে ভূষিত করায় বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ-বিএসপিপি’র নেতৃবৃন্দের পক্ষে ভারপ্রাপ্ত আহ্বায়ক ও সাংবাদিক শওকত মাহমুদ ও সদস্য সচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এক যুক্ত বিবৃতিতে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আজ বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানান।

বাংলাদেশ ও বহির্বিশ্বে অনগ্রসর জনগণের জন্য গণতন্ত্র, মানবাধিকার, শান্তি ও আইনের শাসন প্রতিষ্ঠা, উন্নয়ন ও সংরক্ষণে বেগম খালেদা জিয়া’র নিঃস্বার্থ আত্মত্যাগ ও সংগ্রামের স্বীকৃতিস্বরূপ ‘মাদার অব ডেমোক্রেসি’ এবং ‘ডেমোক্রেসি হিরো’ পুরস্কারে তাঁকে ভূষিত করা হয়েছে। বিএসপিপি’র নেতৃবৃন্দ কানাডিয়ান প্রতিষ্ঠানসমূহকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের জন্য তাঁর নিরলস অবদানের সঠিক মূল্যায়ন করে এই সম্মাননায় ভূষিত করায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আপোসহীন সংগ্রামের এক মূর্ত প্রতীক। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তিনি ছিলেন প্রথম নারী মুক্তিযোদ্ধা। ১৯৮১ সালে তাঁর স্বামী স্বাধীনতার মহান ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্টপ্রতি জিয়াউর রহমান বীরউত্তম-এর নির্মম হত্যাকান্ডের পর দীর্ঘ ৯ বছরের আপোষহীন সংগ্রামে তিনি স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেন। কিন্তু দেশবিরোধী নানা চক্রান্তে ২০০৭ সালের ১১ই জানুয়ারিতে গণতন্ত্র আবারো ভুলণ্ঠিত হয়। সে সময় থেকে আজ অবধি তিনি গণতন্ত্র পুনঃরুদ্ধারের সংগ্রাম করে যাচ্ছেন। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এই আন্দোলনে মিথ্যা, বানোয়াট মামলায় তাঁকে ২০১৮ সাল থেকে কারাবন্দী রাখা হয়েছে। গণতান্ত্রিক সংগ্রামের এই দীর্ঘ যাত্রায় তিনি হারিয়েছেন তাঁর স্বামীকে; তাঁর আদরের কনিষ্ঠ পুত্রকেও। দেশবিরোধী চক্রান্তে তাঁর জ্যৈষ্ঠ পুত্র বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন জনাব তারেক রহমান নির্যাতনের শিকার হয়ে আজ দেশ ছাড়া। তথাপি তিনি সংগ্রামের পথ থেকে পিছু হঠেন নি। কারাবন্দি অবস্থায় চিকিৎসার ক্ষেত্রে সরকারের অসহযোগিতা ও গাফিলতিতে তিনি নানাবিধ জটিল রোগে আক্রান্ত হয়ে আজ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। সরকারের কাছে দেশের আপামর জনসাধারণ, বিভিন্ন সংগঠন জোর দাবি জানানো স্বত্ত্বেও মানবাধিকারকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে তাঁর চিকিৎসার কোন সুব্যবস্থা করা হচ্ছে না।

দেশে মানবাধিকার যখন চরমভাবে লঙ্ঘিত ও গণতন্ত্র ভুলণ্ঠিত সেই অবস্থায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার এই অর্জন তাঁকে দেশের গন্ডি পেরিয়ে সারা বিশ্বের গণতন্ত্র ও মানবাধিকারের নেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ-বিএসপিপি’র নেতৃবৃন্দ বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সারা দেশের পেশাজীবী সমাজের পক্ষ থেকে এই অসামান্য অর্জনের জন্য আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান।

বিবৃতিতে আরো স্বাক্ষর করেন- বিএফইউজে’র সভাপতি এম. আবদুল্লাহ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. খন্দকার মাহবুব হোসেন, সাধারণ সম্পাদক এড. ফজলুর রহমান; সুপ্রিম কোট বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিম কোট বার এসোসিয়েশন এর সাবেক সভাপতি এড. জয়নাল আবেদীন ও সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ ও মহাসচিব ডাঃ মোঃ আব্দুস সালাম, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স এর ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিঃ আ.ন.হ. আক্তার হোসেন, সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিঃ রিয়াজুল ইসলাম রিজু, ভারপ্রাপ্ত মহসচিব ইঞ্জিঃ হাসিন আহমদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ-এর আহ্বায়ক রাশেদুল হাসান, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক গোলাম হাফিজ কেনেডী, সদস্য সচিব- অধ্যাপক মোস্তাফিজুর রহমান, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়া অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, সাদাদল ঢাকা বিশ্ববিদ্যালয় এর আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. লুৎফর রহমান, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব মোঃ রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম জাবি’র আহ্বায়ক অধ্যাপক ড. কামরুল আহসান, এমবিএ এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলমগীর, মহাসচিব জনাব শাকিল ওয়াহেদ সহ সিনিয়র পেশাজীবী নেতৃবৃন্দ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।