TadantaChitra.Com | logo

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেন ইংল্যান্ড প্রবাসী চিকিৎসকরা

প্রকাশিত : মার্চ ০৩, ২০২২, ০৩:২২

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেন ইংল্যান্ড প্রবাসী চিকিৎসকরা

ইংল্যান্ড প্রতিনিধিঃ তাহারা বুক পকেটে বয়ে নিয়ে গেছে এক টুকরো বাংলাদেশ। সাত সমুদ্র তের নদী যতো দূরেই থাকুক, হৃদয়ে নিরন্তর বয়ে বেড়াচ্ছে উজান নদী, কোকিলের ডাক, নীবার ধানক্ষেত।

 

 

ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশী কিংস লিনের কুইন এলিজাবেথ হাসপাতালের এক দল বাংলাদেশী প্রবাসী চিকিৎসকদের আয়োজনে গত ২৬ ফেব্রুয়ারি যুক্তরাজ্যের কিংস লীন গেইউড চার্চ মিলনায়তনে একুশ নিয়ে বিশেষ আয়োজন হয়। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশে ফেব্রুয়ারি উদযাপন উপলক্ষ্যে “একুশের পংক্তিমালা,” শীর্ষক ওই অনুষ্ঠানজুড়ে ছিল নাচ, গান, কবিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছিল বিশেষ আলোচনা সভা। সভায় প্রবাসে বসবাসরত নতুন প্রজন্মের শিশু-কিশোরদের সামনে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাস তুলে ধরা হয়। মাতৃভাষার চর্চা ও ঐতিহ্য অব্যাহত রাখার অঙ্গিকার ব্যক্ত করেন আয়োজক ও উপস্থিত সকলে।

স্থনীয় সময় বিকাল ৩টা হৃদয় মর্মস্পর্শী কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ সকলের সমবেত কণ্ঠে পরিবেশনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। রাত ৯টায় পর্যন্ত চলে অনুষ্ঠানটি। চলে ফটোসেশনও, পরে চিরচারিত বাঙালি খাবারের নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। অনুষ্ঠানে ইংল্যান্ডের কিংস লিন, লন্ডন, কেমব্রিজ নরউইচ এবং ইপসউইচের চিকিৎসকরা পরিবারবর্গ নিয়ে যোগদান করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ডাঃ মাহাবুব হোসেন, ডাঃ পারভিন আক্তার, ডাঃ নাসির জুয়েল, ডাঃ দেবাশিস, ডাঃ মীর, ডাঃ রাকিন, ডাঃ মারিয়া ডাঃ জিনাথ, ডাঃ আদর, ডাঃ নোভা, ডাঃ নুজহাত, ডাঃ সুমার, ডাঃ সাব্বির, ডাঃ মোহাম্মদ ইমরান ও ডাঃ আশীষ প্রমূখ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।