TadantaChitra.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

একজন সফল কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন খিলগাঁও ১ নং ওয়ার্ডের উন্নয়নের কারিগর

প্রকাশিত : জুন ২৪, ২০১৮, ১৫:৫৫

একজন সফল কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন খিলগাঁও ১ নং ওয়ার্ডের উন্নয়নের কারিগর

স্টাফ রিপোর্টার ঃ সদা হাস্যজ্জল সদালাপি মানুষ তিনি। এলাকায় রয়েছে অনেক সুনাম। ইতিমধ্যে এলাকাবাসীর কাছে আস্থার প্রতিক হিসেবে পরিচিত লাভ করেছেন এই হাস্যজ্জল মানুষটি। আদর্শ ও ন্যায় নীতির মধ্যে থেকে এলাকার মানুষের পাশে থাকাই এ আদর্শ মানুষটির লক্ষ্য। কোন কিছুর লোভ লালসা আর হিংসা তাকে আক্রমন করতে পারেনি। এসব কারনেই এলাকার অনেকেই প্রশংসা করেন তার। স্থানীয় সাংবাদিদের কাছেও তিনি খুবই প্রিয়। নাম তার ওয়াহিদুল হাসান মিল্টন। তিনি খিলগাঁও ১ নং ওয়ার্ডের সফল কাউন্সিলর। ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত তিনি। বাবার আদর্শের হাতেখড়িতেই তিনি রাজনীতিতে যুক্ত হন। শিক্ষা জীবনে ছিলেন একজন মেধাবী ছাত্রনেতা। তাই ছাত্রজীবনে ঢাকা মহানগরে কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ছিলেন তিনি। পাশাপাশি সাবেক এ ছাত্রনেতার রয়েছে সুখ্যাতি ও সুনাম। পাঁচ ভাই ও চার বোনের মধ্যে ওয়াহিদুল হাসান মিল্টন পঞ্চম। তার আপন ছোট ভাই তৌহিদুল হাসান টপি। ঢাকা মহানগর দক্ষিণের স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ সভাপতি ও বর্তমানে খিলগাঁও থানার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। ওয়াহিদুল হাসান মিল্টন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সফল সাধারন সম্পাদকও ছিলেন। এ সময় তিনি খিলগাঁওবাসীর তথা তরুণ সমাজের কাছে তার মেধা ও সামাজিক কার্যক্রমের মাধ্যমে ব্যাপক গ্রহণ যোগ্যতা অর্জন করেন। তরুণ এ নেতা খিলগাঁও এলাকায় সামাজিক সংগঠন জাগরণী সংসদ থেকে খেলাধূলা-সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আনন্দ-বিনোদনের ব্যবস্থা করেন। এছাড়াও তিনি সমাজে বসবাসকারী সাধারণ নাগরিকের জীবনের নিরাপত্তার জন্য ১ নং ওয়ার্ডের সি বøকের প্রতিটি রাস্তার প্রবেশ মুখে গেইট নির্মাণসহ নিজ উদ্যোগে সামাজিক কার্যক্রমে নিজেকে নিয়োজিত রেখেছেন। ১নং ওয়ার্ড আওয়ামীলীগ এর রাজনৈতিক পরিসরে রয়েছে ব্যাপক গ্রহণ যোগ্যতা তার। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ১নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিশাল জন সমর্থন নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন তিনি। বর্তমানে এলাকাবাসীর কাছে ব্যাপক জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত লাভ করেছেন ওয়াহিদুল হাসান মিল্টন। দলমত নির্বিশেষে সাধারণ নাগরিকদের সেবা নিশ্চিত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। বিশেষ করে পরিচ্ছন্ন কার্যক্রম, মশকনিধন, ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে জলবদ্ধতা দুরকরণসহ বিভিন্ন নাগরিক সমস্যা সমাধানের পরিকল্পনা মাফিক আদর্শ ওয়ার্ড গড়ার প্রত্যশা নিয়ে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন। খিলগাঁও থানাধীন ১নং ওয়ার্ডকে আদর্শ এলাকা রুপান্তরিত করতে স্থানীয় এমপি সাবের হোসেন চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন সহ সমাজে বসবাসকারী সকলের সহযোগীতা প্রত্যাশা করেন ও পাচ্ছেন তিনি। তার পিতা হাশেম মাষ্টার বঙ্গবন্ধুর আদর্শে একজন অকুতোভয় বীর। ১নং ওয়ার্ড সাবেক (২৪নং) খিলগাঁও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি আমৃত্যু শিক্ষা, সামাজিক ও রাজনীতির সাথে জড়িত ছিলেন। বাবার আদর্শকে সামনে রেখে বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক সংগঠনের মাধ্যমে সমাজের দুঃখি মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন এ কাউন্সিলর। শুধু কাউন্সিলর হিসেবেই নয় স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে তৃণমূল নেতা কর্মীদের কাছে তার গ্রহণ যোগ্যতা উল্লেখযোগ্য।
খিলগাঁওয়ের স্থায়ী বাসিন্দা শফিউদ্দিন আহম্মেদ মনু এ প্রতিবেদককে জানান, যে কোন প্রয়োজনে ওয়াহিদুল হাসান মিল্টনকে এলাকাবাসী তাদের পাশে পান।
খিলগাঁও থানা জাতীয় পার্টির সাধারন সম্পাদক মোঃ জমির আলী জানান, দলমত নির্বিশেষে যে কোন মানুষই বিপদে-আপদে তার সহযোগীতা পেয়ে থাকেন।
এ এস ফরহাদ ইসলাম, নুরুজ্জামান বাবুল ও তমাল ইউনুস জানান, কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর এক-দেড় বছরের মধ্যে তিনি গোটা এলাকাকে পরিকল্পিতভাবে সুসজ্জিত করে তোলেন। তবে সম্প্রতি এলাকার বিভিন্ন অংশের ওয়াসার ড্রেনেজ লাইন বন্ধ হয়ে রাস্তাঘাট পানিতে ডুবে যাওয়ায় এলাকার পরিবেশ অনেকাংশে বিনষ্ট হয়ে পড়েছে। এ ব্যাপারে কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন বলেন, যত দ্রæত সম্ভব ওয়াসার ড্রেনেজ লাইনের সমস্যা সমাধান করা হবে। আমার ওয়ার্ডে কোন ধরনের সমস্যায় সাধারন মানুষ ভুক্তভোগী হোক এটা আমি চাই না। এছাড়াও ওয়াসার ড্রেনেজ লাইনের কাজ চলছে। খুব দ্রæত এ সমস্যা থেকে এলাকাবাসী পরিত্রান পাবে বলে তিনি জানান।
এলাকায় উন্নয়নের চিত্রঃ
সরেজমিন অনুসন্ধানে দেখা গেছে, খিলগাঁও এলাকার চিত্র পাল্টে দিয়েছেন কমিশনার ওয়াহিদুল হাসান মিল্টন। ঢাকা দুই সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে চাহিতে তার ওয়ার্ড অনেকটা ব্যতিক্রম। সব স্থান থেকে এখানে উন্নয়নের চিত্র আলাদা। উদ্দ্যেগ থাকলে সব কিছুই সম্ভব তার প্রমান এই ওয়ার্ডের কমিশনার ওয়াহিদুল হাসান মিল্টন। এই ওয়ার্ডের প্রতিটি গলির রাস্তাঘাট মেরামত সম্পন্ন করেছেন তিনি। ড্রেন ও ফুটপাথ করেছেন সাধারন মানুষের হাটার নির্ভরযোগ্য স্থান। জলবদ্ধতা নিরসনে বৃহৎ প্রকল্প গ্রহনে খিদমাহ হাসপাতাল থেকে চৌরাস্তা পর্যন্ত গভীর নর্দমা নির্মান প্রকল্পের কাছ শেষ করেছেন। এছাড়াও তিনি খিলগাঁও ঈদগাহ মসজিদের সামনে গভীর নর্দমা নির্মান প্রকল্পের কাজও করেছেন। খিলগাঁও ১ ওয়ার্ডের রাস্তাঘাট ও অলিতে গলিতে ডিজিটাল এলইডি বাতি স্থাপন করেন। খিলগাঁও বিশ্বরোড ও জোড়পুকুর মাঠে আধুনিক পাবলিক টয়লেট নির্মান করেন। বর্তমানে চলমান রয়েছে, খিলগাঁও ঝিলপাড় কবরস্থানের নিকটে ডিজাস্টার ম্যানেজমেন্ট ওয়ার হাউজ (লাশ রাখার হিমঘর) ও সভা কক্ষ। বিশ্বরোড সংলগ্ন আধুনিক সুপারমল কমিউনিটি সেন্টার করার কাজও চলছে। ৩৬০ ডিগ্রী রেস্টুরেন্ট করার কাজও চলছে। জোরপুকুর খেলার মাঠকে জলঢাকা প্রকল্পের আওতায় সিংঙ্গাপুরের আদলে আধুনিকায়নের প্রকল্প গ্রহন করা। আগামী বর্ষ মৌসুমের আগে পানি নিস্কাশনের জন্য পাইপ লাইন পরিস্কার ও স্থাপন করনের কাজ গ্রহন করা হয়েছে। খিলগাঁও কবরস্থানকে ১ নং ওয়ার্ডের আওতায় এনে আধুনিকায়ন করা হচ্ছে বলে জানান তিনি। এছাড়াও গত ২০১৬ সালে ২০০০ বৃক্ষ রোপন করেন খিলগাঁও ১ নং ওয়ার্ড এলাকায়।
এছাড়াও এলাকাকে পরিছন্ন রাখতে তিনি প্রতি শনিবার নিজ উদ্দ্যেগে পরিছন্নতা অভিযান পরিচালনা করেন। এলাকায় বিভিন্ন ভেজাল বিরোধী অভিযানেও তিনি সংক্রিয় ভূমিকা পালন করছেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।