TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোক্তা অধিদপ্তরের অভিযান, ১৬৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত : এপ্রিল ১৮, ২০২২, ১৩:৩৯

ভোক্তা অধিদপ্তরের অভিযান, ১৬৪ প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন ডেস্ক: সারাদেশে নিত্যপণ্যসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৬৪টি প্রতিষ্ঠানকে সাড়ে আট লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ সোমবার দিনভর অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এদিন ভোক্তা-অধিকারের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৬০ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ ৫৫ জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের কাপ্তান বাজার, কল্যাণপুর, শ্যামলী ও কলমিলতা বাজারসহ দেশব্যাপী ৭০টি বাজার ও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের মাধ্যমে ভোক্তা-স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১৬৪টি প্রতিষ্ঠানকে আট লাখ ৫৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এসময় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট, পাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়। অন্যদিকে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে একটি প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং একজন অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ৭৫০ টাকা প্রদান করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্যবিভাগ, কৃষিবিভাগ, মৎস্যবিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্পবণিক সমিতির প্রতিনিধিরা এসব অভিযানে সহযোগিতা প্রদান করেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ভোক্তা-অধিকার সংরক্ষণ নিশ্চিতকরণসহ স্থিতিশীল বাজার ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।