TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

একদিনে হাইকোর্টের বেঞ্চে ১৪৯৮ মামলা নিষ্পত্তির রেকর্ড

প্রকাশিত : এপ্রিল ২০, ২০২২, ০৮:১৩

একদিনে হাইকোর্টের বেঞ্চে ১৪৯৮ মামলা নিষ্পত্তির রেকর্ড

অনলাইন ডেস্ক: ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত জামিন সংক্রান্ত ১ হাজার ৪৯৮টি মামলার রুল নিষ্পত্তি করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

আজ বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল নিষ্পত্তি করে এই আদেশ দেন।

এর মধ্য দিয়ে একদিনে মামলা নিষ্পত্তিতে অনন্য রেকর্ড তৈরি করলো বেঞ্চটি।

রায়ের আগে আদালত বলেন, ‘১ হাজার ৪৯৮টি মামলার মধ্যে যারা জামিনের অপব্যবহার করেননি, যাদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ থেকে কোনো অভিযোগ নেই-এমন ক্ষেত্রে রুল যথাযথ ঘোষণা করা হলো। যাদের জামিন বাতিল হয়েছে, তাদের ক্ষেত্রে রুল খারিজ করা হলো।’

আদালত সূত্র জানা গেছে, ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত বিভিন্ন ব্যক্তির জামিন সংক্রান্ত ১ হাজার ৪৯৮টি রুল করোনাসহ নানান কারণে দীর্ঘদিনেও শুনানি হয়নি। সম্প্রতি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী মামলা জট নিরসনের উদ্যোগ নেন। তার অংশ হিসেবে দেড় হাজার মামলা নিষ্পত্তির জন্য বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন বেঞ্চে পাঠানো হয়। সে নির্দেশনার ধারাবাহিকতায় হাইকোর্ট বেঞ্চটি এসব মামলা নিষ্পত্তির মাধ্যমে অনন্য নজির স্থাপন করলেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।