TadantaChitra.Com | logo

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বে করোনায় একদিনে শনাক্ত ৬ লাখ

প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২২, ০৩:২৪

বিশ্বে করোনায় একদিনে শনাক্ত ৬ লাখ

অনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ২ হাজার ৮০৬ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৫২৮ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে এক হাজারের বেশি। অন্যদিকে একদিনের ব্যবধানে আড়াই লাখেরও বেশি বেড়েছে শনাক্ত।

২৪ ঘণ্টায় ২ হাজার ৮০৬ জনের মৃত্যু নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৪৮ হাজার ৫৮৬ জনে। নতুন ৬ লাখ ২৪ হাজার ৫২৮ জন শনাক্ত নিয়ে মোট শনাক্ত বেড়ে হয়েছে ৫১ কোটি ৭ লাখ এক হাজার ১২১ জন।

আজ বুধবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক প্রাণহানির তালিকায় আবারও যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে যুক্তরাজ্য। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাজ্যের পরেই রয়েছে জার্মানি, যুক্তরাষ্ট্র, রাশিয়া, ফ্রান্স, ব্রাজিল ও ভারতের মতো দেশগুলো।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ৩০৭ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৪৩ লাখ ৬৩ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ১২৪ জন।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫১ জন। এসময়ে নতুন আক্রান্ত ১৬ হাজার ৬১১ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ১৯ লাখ ৯৪ হাজার ৮০৯ জন করোনায় শনাক্ত এবং ১ লাখ ৭৪ হাজার ১৪৪ জনের মৃত্যু হয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৪২ হাজার ৫৪১ জন এবং মারা গেছেন ২৯০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭১৬ জন এবং মারা গেছেন ১০ লাখ ১৯ হাজার ৮ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত ৯৭ হাজার ৪৯৮ জন এবং মারা গেছেন ১৭০ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত ২ কোটি ৮৪ লাখ ১৫ হাজার ৪১৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৫ হাজার ৪২৭ জনের।

রাশিয়ায় একদিনে আরও ১৭৬ জনের মৃত্যু এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১০৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮১ লাখ ৫১ হাজার ৮৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৫ হাজার ২৩৭ জনের।

গত ২৪ ঘণ্টায় স্পেনে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৮৫৬ জন এবং মারা গেছেন ৭৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ১৮ লাখ ৩৩ হাজার ৪৫৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৪ হাজার ২২৭ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় শনাক্ত ৮০ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ৮২ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৭০ লাখ ৯ হাজার ৮৬৫ জন এবং মারা গেছেন ২২ হাজার ৩২৫ জন।

জাপানে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ২৮ হাজার ৪৯৫ জন এবং মারা গেছেন ৩৬ জন। এ সময়ে থাইল্যান্ডে নতুন শনাক্ত ১৩ হাজার ৮১৬ জন এবং মারা গেছেন ১২০ জন।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৪ জন। এসময়ে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ১৪২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৩ লাখ ৭৮ হাজার ৬১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬২ হাজার ৯৪১ জন।

শনাক্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ১৫১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪ কোটি ৩০ লাখ ৬৫ হাজার ৬৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২২ হাজার ৩৭৪ জনের।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এ দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ২৪ হাজার ১৩৪ জনের।

এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে গত ২৪ ঘণ্টায় ইতালিতে শনাক্ত ২৯ হাজার ৫৭৫ জন এবং মারা গেছেন ১৪৬ জন; গ্রিসে শনাক্ত ৪ হাজার ৯৯৫ জন এবং মারা গেছেন ৪৩ জন; তুরস্কে শনাক্ত ২ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ১৪ জন।

অন্যদিকে করোনায় গত ২৪ ঘণ্টায় কানাডায় ৫৪ জন, ইরানে ২৮ জন, দক্ষিণ আফ্রিকায় ১৫ জন, হাঙ্গেরিতে ৩২ জন, অস্ট্রেলিয়ায় ৫০ জন, পোল্যান্ডে ২৯ জন এবং ইন্দোনেশিয়ায় ৩০ জনের মৃত্যু হয়েছে।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।