TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘শিশু বক্তা’ রফিকুলের আপিল শুনবেন হাইকোর্ট

প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২২, ০৬:৩৯

‘শিশু বক্তা’ রফিকুলের আপিল শুনবেন হাইকোর্ট

অনলাইন ডেস্ক: ‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর জামিন চেয়ে করা আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত সপ্তাহে এ আদেশ দেন।

আজ বুধবার আদেশের বিষয়টি নিশ্চিত করেন মাদানীর আইনজীবী অ্যাডভোকেট আশরাফ আলী মোল্লা।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিনের বিষয়ে গত ৯ জানুয়ারি আপিল করা হয় বলে জানান তিনি।

রফিকুল ইসলাম মাদানীর আইনজীবী বলেন, গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকা সাইবার ট্রাইব্যুনালে রফিকুল ইসলাম মাদানীর জামিন নামঞ্জুর হয়। এছাড়া রাজধানীর তেজগাঁও থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকার জেলা জজ আদালতে জামিন নামঞ্জুর হয়। বিচারিক আদালতে জামিন নামঞ্জুরের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছি। আপিলে রফিকুল ইসলাম মাদানীর জামিন প্রার্থনা করা হয়েছে।

রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে গত ৭ এপ্রিল রাত সাড়ে ৩টার দিকে রফিকুলকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করে র্যাব। ওই সময় তার কাছ থেকে চারটি মোবাইল জব্দ করা হয়।

এর মধ্যে ১১ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে গাজীপুরে মামলা হয়। তার বিরুদ্ধে মিথ্যা, ভয়ভীতি দেখিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে মানহানিকর তথ্য প্রকাশ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার মতো অপরাধে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

গাজীপুরের টেকনাগপাড়া এলাকার মো. মোস্তাফিজুর রহমান নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন। একই অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ।

এদিকে গত ৩০ সেপ্টেম্বর ময়মনসিংহের কোতয়ালী থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় রফিকুল ইসলাম মাদানী হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ তাকে জামিন দেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।