TadantaChitra.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

পরিকল্পিতভাবে রাজনীতিকে ধ্বংস করা হচ্ছে

প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২২, ০৯:৪৭

পরিকল্পিতভাবে রাজনীতিকে ধ্বংস করা হচ্ছে

অনলাইন ডেস্ক: সরকার পরিকল্পিতভাবে গ্যাসের দাম বৃদ্ধিসহ অর্থনীতিকে পুরোপুরি ধ্বংস করে দিয়ে পুরো পরনির্ভরশীল করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে শেরে-বাংলা জাতীয় যুব ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

শেরে-বাংলা এ কে এম ফজলুল হকের ৬০তম মৃত্যুবার্ষিকী স্বরণে ‘আজকের প্রেক্ষাপটে শেরেবাংলার প্রাসঙ্গিকতা’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, পরিকল্পিতভাবে রাজনীতিকে ধ্বংস করা হচ্ছে। বিরোধী রাজনীতিকে পুরোপুরি ধ্বংস করা হচ্ছে। ভয়াবহভাবে রাজনীতিকে বিনষ্ট করে দেয়া, এটা আওয়ামী লীগ করেছে। কারণ আওয়ামী লীগ প্রকৃতপক্ষে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। রাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার একদিকে গ্যাসের দাম বৃদ্ধি করেছে অন্যদিকে অর্থনীতিকে পুরোপুরি ধ্বংস করে দিয়ে পুরো পরনির্ভরশীল করে ফেলেছে। আর সম্পূর্ণ একদলীয় শাসনের দিকে নিয়ে গিয়ে আমাদের মূল গণতান্ত্রিক যে চিন্তা- চেতনা তাকে সরিয়ে দিয়ে একবারেই একনায়কতন্ত্র ও ফ্যাসিবাদ রাষ্ট্রের দিকে নিয়ে গেছে। এবিষয়গুলো সরকার আজকে পরিকল্পিতভাবে করছে।

নিউ মার্কেট এলাকায় দোকানকর্মীদের সাথে ছাত্রদের সংঘর্ষে ঘটনায় পুলিশের ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, দুইজন প্রাণ দিলেন। এতে প্রথমে পুলিশ কি করলো, বিএনপির নেতাদের নামে মামলা দিয়ে গ্রেপ্তার করে রিমান্ডে পাঠালো। অথচ প্রত্যেকটি মিডিয়ায় দেখাচ্ছে, এজন্য মূলত দায়ী হচ্ছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। যারা অস্ত্র হাতে আক্রমণ করেছে এবং ওই দুইজনকে হত্যা করেছে।

‘রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠ দখল করে সেখানে ঘর ও থানা বানাচ্ছে। আজকে সারা বাংলাদেশের মানুষের কোন রকমের নিরাপত্তা তো দূরের কথা, কি করে তাদেরকে আরও বেশি হয়রানি করা যায়- সে ঘটনাগুলো ঘটছে।’

আয়োজক সংগঠনের সভাপতি মো. আকতারুল আলম ফারুকের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপি নেতা ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

আজাদ টাওয়ার ৪৭৬/সি-২, ডিআইটি রোড ৭ম তলা, মালিবাগ রেলগেইট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।