TadantaChitra.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

টিকা সংগ্রহ করে সরকার ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে

প্রকাশিত : মে ০৫, ২০২২, ০৯:৪৩

টিকা সংগ্রহ করে সরকার ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে

অনলাইন ডেস্ক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার বিভিন্ন সূত্র থেকে করোনা ভাইরাসের টিকা সংগ্রহ করে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে। এটা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।

তিনি আজ রাতে কক্সবাজারে বাংলাদেশ এসোসিয়েশন অভ ইউরোলোজিক্যাল সার্জনস (বাউস) আয়োজিত ১৬তম আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলন ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের চিকিৎসকরা অনেক মেধাবী, তারা যেভাবে মাইন্ড এপ্লাই করতে পারে অন্য দেশের চিকিৎসকেরা পারে না। চিকিৎসকেরা সচেষ্ট থাকলে বিদেশ থেকে এদেশে চিকিৎসা নিতে আসবে মানুষ।

ইনানীর হোটেল রয়েল টিউলিপ বীচ পার্লের সম্মেলন কক্ষে বাউস সভাপতি, অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ অধ্যাপক এবিএম খোরশেদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সানাল, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বিএমএর মহাসচিব ডাঃ এহেতাশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রশাসন, অধ্যাপক চয়েফ উদ্দীন আহমেদ। সম্মেলনে বক্তব্য রাখেন বাউসের মহাসচিব ডাঃ অধ্যাপক তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দীপু, ইউরোলোজি সোসাইটি ইন্ডিয়ার সভাপতি, ডাঃ রাবিন্দ্র বালাচন্দ্র সাবনিস।

কিডনি দান করুন, জীবন বাঁচান এ প্রতিপাদ্যে আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, আমেরিকার ১০ জন সহ ৩৪২ জন বিশেষজ্ঞ ইউরোলোজি চিকিৎসক অংশ নিচ্ছেন। কিডনী চিকিৎসার আধুনিকায়ন, কিডনী দানে উৎসাহ ও সচেতনতা বাড়াতে আয়োজিত তিন দিনের এই সম্মেলন শেষ হবে ৭ মে।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

আজাদ টাওয়ার ৪৭৬/সি-২, ডিআইটি রোড ৭ম তলা, মালিবাগ রেলগেইট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।