TadantaChitra.Com | logo

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউক্রেনকে আরও ১৫ কোটি ডলারের সহায়তার ঘোষণা যুক্তরাষ্ট্রের

প্রকাশিত : মে ০৭, ২০২২, ০৭:৪৫

ইউক্রেনকে আরও ১৫ কোটি ডলারের সহায়তার ঘোষণা যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেন ও রাশিয়ার মধ্যে চলা যুদ্ধ এরই মধ্যে তৃতীয় মাসে গড়িয়েছে। শুরু থেকে পশ্চিমাদেশগুলো বিশেষ করে যুক্তরাষ্ট্র রাশিয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করছে। অন্যদিকে ইউক্রেনকে দিচ্ছে বিপুল অঙ্কের সামরিক সহায়তা। এর অংশ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের জন্য আরও ১৫ কোটি ডলারের সামরিক সহায়তা ঘোষণা করেছেন। ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তাছাড়া রাশিয়ার ওপর নতুন করে নিষেধাজ্ঞা দেওয়ার চিন্তা-ভাবনা করছে জি-৭ ভুক্ত দেশগুলো। এ বিষয়ে রোববার (৮ মে) বৈঠক করবেন তারা।

এদিকে ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় মারিউপোল শহরের আজভস্টাল ইস্পাত কারখানার ভেতরে থাকা ইউক্রেনের যোদ্ধারা রুশ সৈন্যদের বিরুদ্ধে রক্তক্ষয়ী লড়াই চালিয়ে যাওয়ার খবর দেয় আজভ রেজিমেন্টের কমান্ডার।

টেলিগ্রামে এক ভিডিও পোস্টে কমান্ডার ডেনিস প্রকোপেঙ্কো তার সৈন্যদের প্রশংসা করে বলেন, তারা রাশিয়ানদের বিরুদ্ধে অতিমানবীয় তৎপরতা দেখিয়েছে।

এর আগে ইউক্রেনে পশ্চিমা অস্ত্রের প্রবেশ ঠেকাতে একাধিক রেলস্টেশনসহ অন্যান্য সরবরাহ লাইনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। পশ্চিমা দেশগুলো ‘অস্ত্র দিয়ে ইউক্রেন ভর্তি’ করছে বলেও অভিযোগ করেছে তারা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।