TadantaChitra.Com | logo

১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউক্রেনে স্কুলে বিমান হামলা: নিহত ৬০

প্রকাশিত : মে ০৮, ২০২২, ১২:২৩

ইউক্রেনে স্কুলে বিমান হামলা: নিহত ৬০

অনলাইন ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলে একটি স্কুলে বিমান হামলা চালিয়েছে রাশিয়া। এতে কমপক্ষে ৬০ জন নিহত ও নিখোঁজ হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ইউক্রেনের কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার আল জাজিরা এ খবর জানিয়েছে।

ইউক্রেনের লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই রোববার বলেন, রুশ বাহিনী স্কুলটিতে বোমা ফেলার পর অন্তত দুজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এরইমধ্যে ৩০ জন বেসামরিক নাগরিককে ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা হয়েছে।

গভর্নর হাইদাই বলেন, লুহানস্কের বিলোহরিভকা গ্রামের ওই স্কুলটিতে প্রায় ৯০ ব্যক্তি আশ্রয় নিয়েছিলেন। রুশ বিমান হামলার পর ওই স্কুল ভবনটিতে আগুন ধরে যায়।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে হাইদাই লিখেন, ‘প্রায় চার ঘণ্টা পর আগুন নিভিয়ে ফেলা হয়। তারপর ধ্বংসস্তূপ পরিষ্কার করা হয় এবং দুর্ভাগ্যবশত দু’জনের মৃতদেহ পাওয়া যায়।’

তিনি বলেন, ‘ধ্বংসস্তূপ থেকে ৩০ জনকে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে সাতজন আহত হয়েছেন। ভবনের ধ্বংসস্তূপের নিচে পড়ে ৬০ জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

আল জাজিরা স্বাধীনভাবে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করতে পারেনি।

ইউক্রেন ও পশ্চিমা দেশগুলো রাশিয়ার বিরুদ্ধে বেসামরিক লোকজনকে লক্ষ্যে পরিণত করা ও যুদ্ধাপরাধ সংগঠনের অভিযোগ তুলে আসছে। তবে এসব অভিযোগ অস্বীকার করেছে রাশিয়া।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী।

যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে। জাতিসংঘ বলছে, যুদ্ধের কারণে ইতোমধ্যে ইউক্রেন ছেড়ে অন্য দেশে আশ্রয় নিয়েছেন ৫০ লাখেরও বেশি মানুষ।

সূত্র জানায়, রাশিয়ার সীমান্তবর্তী ইউক্রেনের শহরগুলো ঘিরে রেখেছে রুশ সামরিক বাহিনী; হামলা চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও।

রাশিয়ার গোলা ও ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভ শহরেও ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।