TadantaChitra.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

একদিনে মৃত্যু ১৫০৯, শনাক্ত ৫ লাখ ৭৫ হাজার

প্রকাশিত : মে ১২, ২০২২, ০৪:১৪

একদিনে মৃত্যু ১৫০৯, শনাক্ত ৫ লাখ ৭৫ হাজার

অনলাইন ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে ১ হাজার ৫০৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৮২ হাজার ২৯০ জনে। একদিনে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৭৫ হাজার ৩০৩ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগী বেড়েছে প্রায় ২০ হাজার। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট শনাক্ত পৌঁছেছে ৫১ কোটি ৯০ লাখ ৯৮ হাজার ৯৯২ জনে।

আজ বৃহস্পতিবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু ও রোগী শনাক্ত হয়েছে জার্মানিতে। প্রাণহানির তালিকায় জার্মানির পরই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ইতালি, ফ্রান্স, রাশিয়া ও ফ্রান্সের কোরিয়ার মতো দেশগুলো।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৯৩ হাজার ১০২ জন এবং মারা গেছেন ২২৭ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৫৫ লাখ ৮৩ হাজার ২৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৪৪৯ জনের।

যুক্তরাষ্ট্রে একদিনে ২২৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮৭ হাজার ৪৮৭ জন। করোনা মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৮ কোটি ৩৯ লাখ ৫৩ হাজার ৩৭১ জন এবং মারা গেছেন ১০ লাখ ২৫ হাজার ৭৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত ৪০ হাজার ২৯৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৯০ লাখ ৬১ হাজার ৫২৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ৭৫ জন।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় ৪ হাজার ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিকে এসময়ে মারা গেছেন ৯৮ জন। রাশিয়ায় এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮২ লাখ ৪১ হাজার ৩২৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৭৭ হাজার ২৪৮ জন। একই সময়ে জাপানে নতুন শনাক্ত ৩৯ হাজার ৪১ জন এবং ৫১ জন মারা গেছেন।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪৩ হাজার ৮৯৯ জন এবং মারা গেছেন ২৯ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৭৬ লাখ ৫৮ হাজার ৭৯৪ জন এবং মারা গেছেন ২৩ হাজার ৪৬২ জন। একই সময়ে থাইল্যান্ডে সংক্রমিত ৭ হাজার ৬৫০ জন এবং ৫৬ জনের মৃত্যু হয়েছে।

একদিনে ইতালিতে ৪২ হাজার ২৪৯ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মারা গেছেন ১১৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ১ কোটি ৬৯ লাখ ১৫ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৮৪৬ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ১২১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত ৩ কোটি ৬ লাখ ১৭ হাজার ৭৮৬ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬৪ হাজার ৫৬৪ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর সংখ্যায় তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২ হাজার ২৭৫ জন। তবে এসময়ে ভাইরাসটিতে কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ৪ কোটি ৩১ লাখ ১২ হাজার ৮৬১ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ১৫৭ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ৫২৯ জন সংক্রমিত হলেও নতুন মৃত্যু নেই। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ২ কোটি ২১ লাখ ৪৫ হাজার ১৫৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৬ হাজার ৪২৪ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ২১ দিন দেশে কোনো করোনা রোগী মারা যাননি।

সবশেষ গত ২০ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই রয়েছে।

একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩০ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ লাখ ৫২ হাজার ৮৮৮ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

আজাদ টাওয়ার ৪৭৬/সি-২, ডিআইটি রোড ৭ম তলা, মালিবাগ রেলগেইট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।