TadantaChitra.Com | logo

১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে ২৫ হাজার লিটার তেল জব্দ, প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত : মে ১৪, ২০২২, ১১:৪৮

সিরাজগঞ্জে ২৫ হাজার লিটার তেল জব্দ, প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জে যৌথ অভিযান চালিয়ে ২৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আজ শনিবার সকাল ও দুপরে পৃথক অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাঁচ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরে ৩ হাজার লিটার খোলা ও বোতল জাত সয়াবিন তেল মজুত রেখে বেশি দামে বিক্রির অভিযোগে তিনটি ব্যবসায় প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জব্দকৃত তেল ন্যায্যমূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি বলেন, অতিরিক্ত মুনাফার লোভে সয়াবিন তেল মজুত রাখা হয়েছে এমন অভিযোগে শনিবার দুপুর ১টার দিকে শাহজাদপুর উপজেলার দাড়িয়াপুর সরকার অ্যান্ড ব্রাদার্স, মাসুদ স্টোর ও ভাই ভাই স্টোরে অভিযান চালানো হয়। এ সময় মজুত অবস্থায় তাদের কাছে পাওয়া প্রায় ৩ হাজার লিটার বোতলজাত ও খোলা সয়াবিন তেল জব্দ করা হয়। একইসঙ্গে তাদের ১ লাখ টাকা জরিমানা করা হয়। জব্দ সয়াবিন তেল খোলা বাজারে বিক্রি করা হয়। পাশাপাশি দিলরুবা বাসস্ট্যান্ডে প্রিয়ংকা হোটেলকে নোংরা পরিবেশ খাবার তৈরির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভায় দুটি গোডাউনে অভিযান চালিয়ে ২২ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। একইসঙ্গে তেল মজুত রেখে বেশি দামের বিক্রির অপরাধে দত্ত অ্যান্ড বাদ্রার্স ও মেসার্স অর্ণব স্টোরকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকালে পৌর শহরের ঘোষগাঁতী মহল্লায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জল হোসেন। পরে জব্দকৃত সয়াবিন তেল পূর্ব নির্ধারিত মূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

আজাদ টাওয়ার ৪৭৬/সি-২, ডিআইটি রোড ৭ম তলা, মালিবাগ রেলগেইট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।