TadantaChitra.Com | logo

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সবার সহযোগিতা চাইলেন ডিএমপির নতুন কমিশনার

প্রকাশিত : অক্টোবর ২৩, ২০২২, ১৫:০৭

সবার সহযোগিতা চাইলেন ডিএমপির নতুন কমিশনার

নিজস্ব প্রতিবেদক: দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক। তিনি বলেছেন, সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি, যেন আমার উপর অর্পিত গুরুদায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি।

রোববার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার উপসচিব মো. হারুন-অর-রশীদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ডিএমপির নতুন কমিশনার হিসেবে দায়িত্ব পান খন্দকার গোলাম ফারুক। তিনি বর্তমান কমিশনার মোহা. শফিকুল ইসলামের স্থলাভিষিক্ত হচ্ছেন।

প্রজ্ঞাপন জারির পর সন্ধ্যায় নিজের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন নতুন ডিএমপি কমিশনার।

তিনি লিখেছেন, নতুন দায়িত্ব পাওয়ার এই শুভক্ষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আখতার হোসেন, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় যে আস্থা ও বিশ্বাস নিয়ে আমাকে ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ দিলেন, আমি তার মর্যাদা রাখার সর্বোচ্চ চেষ্টা করবো।

খন্দকার গোলাম ফারুক পুলিশ স্টাফ কলেজের রেক্টর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। চলতি মাসের ২৯ তারিখে বর্তমান ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের চাকরির মেয়াদ শেষ হবে। সেদিন থেকেই গোলাম ফারুক দায়িত্ব নেবেনে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

খন্দকার গোলাম ফারুক ১৯৬৪ সালের ১ অক্টোবর টাঙ্গাইল জেলার ভূঞাপুর থানার ঘাটানদি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে ২০ জানুয়ারি ১২তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে কর্মজীবন শুরু করেন।

খন্দকার গোলাম ফারুক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি তিন কন্যার জনক।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।