TadantaChitra.Com | logo

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অগ্নি বীরদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান

প্রকাশিত : অক্টোবর ২৭, ২০২২, ০৮:৫০

অগ্নি বীরদের পরিবারকে আর্থিক অনুদান প্রদান

সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোর অগ্নিকান্ডে মৃত্যুবরণকারী ‘অগ্নি বীর’দের পরিবারকে আর্থিক অনুদান দেয়া হয়েছে। ২৭ অক্টোবর সকাল ১১-০০টায় অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন। ১৩ ‘অগ্নি বীর’-এর পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদানের অংশ হিসেবে এ দিন ৮টি পরিবারের প্রত্যেককে ৩ লাখ টাকা করে অনুদান প্রদান করা হয়।

এ সময় অধিদপ্তরের পরিচালকগণ, প্রকল্প পরিচালকগণ, ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাগণসহ বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছরের ৪ জুন সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোর অগ্নিনির্বাপণকালে ১৩ জন ফায়ারফাইটার মৃত্যুবরণ করেন। আত্মত্যাগের এ বিরল ঘটনায় সরকারিভাবে এ ১৩ জনকে ‘অগ্নি বীর’ খেতাব প্রদান করা হয়। গত ১৬ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি এ আত্মত্যাগকারী ফায়ারফাইটারদের ‘অগ্নি বীর’ ঘোষণা করেন।

অগ্নি বীরদের মধ্য হতে ৮ জনের পরিবারের প্রত্যেকের হাতে ৩ লাখ টাকার চেক তুলে দিয়ে অধিদপ্তরের মহাপরিচালক বলেন, “সারা বিশ্বে একই সাথে ১৩ জন ফায়ারফাইটারের মৃত্যু একটি নজিরবিহীন ঘটনা। আমরা অগ্নি বীরদের বীরোচিত মৃত্যুকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি ও এই চেক প্রদানের মাধ্যমে তাদের পরিবারকে জানাতে চাই যে, আমরা সকলেই একই পরিবারের সদস্য এবং আমরা সকল সময় তাঁদের পাশে আছি।”

১৩ অগ্নি বীরের মধ্য হতে যে ৮ জনের পরিবার চেক গ্রহণ করেন তাঁরা হলেন, লিডার নিপন চাকমা, লিডার মিঠু দেওয়ান, লিডার মোঃ এমরান হোসেন মজুমদার, ফায়ারফাইটার মোঃ রানা মিয়া, ফায়ারফাইটার মোঃ আলাউদ্দিন, ফায়ারফাইটার মোঃ সালাউদ্দিন কাদের চৌধুরী, ফায়ারফাইটার মোঃ গাউসুল আজম ও নার্সিং অ্যাটেনডেন্ট মোঃ মনিরুজ্জামান এর পরিবার।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ ওয়াহিদুল ইসলাম। আর্থিক অনুদানের চেক পাওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে প্রত্যেক পরিবারের প্রতিনিধিরা ফায়ার সার্ভিসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। খবর-ফায়ার সার্ভিস মিডিয়া সেল।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।