TadantaChitra.Com | logo

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফায়ার সার্ভিস দুঃসময়ের বন্ধুঃ সুরক্ষা সেবা সচিব

প্রকাশিত : নভেম্বর ১৭, ২০২২, ১২:২৭

ফায়ার সার্ভিস দুঃসময়ের বন্ধুঃ সুরক্ষা সেবা সচিব

নিজস্ব প্রতিবেদকঃ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেছেন, ফায়ার সার্ভিস এখন মানুষের দুঃসময়ের বন্ধু। তিনি আজ (১৭ নভেম্বর) সকাল ১১টায় ঢাকার মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সে আয়োজিত ফায়ার সার্ভিস সপ্তাহ-২০২২ এর পদক বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন। এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব শাহানারা খাতুন ও অতিরিক্ত সচিব মোঃ হাবিবুর রহমানসহ অন্য জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ২০২২ সালে ৪টি ক্যাটাগরিতে বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পদকপ্রাপ্ত ৪৫ জনের মধ্যে ২৯ জনকে পদক পরিয়ে দেন। উল্লেখ্য, পদকপ্রাপ্ত অপর ১৬ জনের মধ্যে ৩ জন কর্মকর্তা এবং ১৩ জন অগ্নিবীরের স্বজনদেরকে ১৫ নভেম্বর ফায়ার সপ্তাহের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান খান পদক প্রদান করেন।

মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রীর কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফায়ারফাইটারদের ‘দুঃসময়ের বন্ধু’ হিসেবে মূল্যায়ন করেছেন। সকল দুর্যোগে ফায়ারফাইটাররা এখন আসলেই মানুষের দুঃসময়ের বন্ধু। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সীতাকুন্ডের বিএম কন্টেনার ডিপোর ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩ জন ফায়ারফাইটার নিহত হয়েছে। তারা ‘অগ্নিবীর’ খেতাবে ভূষিত হয়েছেন।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়ানো হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী আমরা আমাদের গন্তব্যে পৌঁছানোর জন্য প্রতিজ্ঞাবদ্ধ এবং সে অনুযায়ী আমরা কাজ করে যাবো।

তিনি বলেন, আমাদের অধিকাংশ কাজই হলো জরুরি সেবাভিত্তিক। সে ক্ষেত্রে যে কোন দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে ৩০ সেকেন্ডের মধ্যে আমাদের কর্মীরা স্টেশন থেকে বের হন এবং দুর্যোগ মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে ঝাঁপিয়ে পড়েন।

অনুষ্ঠান শেষে স্মৃতির নিদর্শন হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরীর হাতে শুভেচ্ছা স্মারক ক্রেস্ট হস্তান্তর করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।