TadantaChitra.Com | logo

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী বাবরের অপরাধ জগৎ!

প্রকাশিত : ডিসেম্বর ০১, ২০২২, ১৭:১৮

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী বাবরের অপরাধ জগৎ!

নিজস্ব প্রতিবেদক; নিজের ইমেজ ক্লিন করতে গুগল ক্লিন মিশনে নেমেছেন চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী হেলাল আকবর চৌধুরী বাবর। এক সময়ে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক এ উপ-অর্থবিষয়ক সম্পাদক। সম্প্রতি আওয়ামীলীগের কমিটিতে পদ পেতে দৌড়ঝাঁপ করেছেন তিনি। বিভিন্ন অপকর্মের হোতা হেলাল আকবর চৌধুরী বাবর অতীতের সব আমলনামা মুছে ফেলতে খরচ করছে কোটি টাকা। তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে প্রচারিত সংবাদগুলো গুগল থেকে সরিয়ে নিজের ইমেজকে ক্লিনের উদ্দেশ্যে মাঠে নেমেছেন। এ জন্য তিনি বিপুল পরিমান অর্থ ব্যয় করছেন এমন অভিযোগ রয়েছে। মূলত দলীয় গুরুত্বপূর্ণ পদ পেতেই এসবের মূল উদ্দেশ্য।

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী বাবর আওয়ামী লীগের কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ পদ পেতে মরিয়া হয়ে উঠেছে, আর এই মিশনে খরচ করছেন অবৈধ পথে অর্জিত কোটি কোটি টাকা। অবাক না হয়ে তার অপরাধের মাত্রা জানতে গুগলে সার্চ করলেই পুরো চিত্র আপনার চোখে ভেসে উঠবে। দলীয় পদ পাওয়ার আগ মুহূর্তে দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় সংবাদপত্রের ওয়েবসাইটে বিগত দিনে তার অপরাধের প্রচারিত সংবাদ অপসারণ করতে উঠে পড়ে লেগেছে বাবর সিন্ডিকেট। গুগল ক্লিন করার মাধ্যমে নিজের চরিত্র ক্লিন করতে মরিয়া তিনি। বিভিন্ন সময়ে প্রচারিত তার সন্ত্রাস খুন রাহাজানি ও চাঁদাবাজির প্রচারিত সংবাদ গুগল থেকে ক্লিন লাখ লাখ টাকা গচ্ছা দিচ্ছেন চট্টগ্রামের আলোচিত এই শীর্ষ সন্ত্রাসী।

একটি বিশ্বস্ত সূত্র জানায়, দেশের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম বিডি নিউজ ও দৈনিক মানবজমিনের অনলাইনে বিগত দিনে তার অপরাধ ও ও সন্ত্রাস সিন্ডিকেট নিয়ে গুরুত্বপূর্ণ দুটি সংবাদ প্রচারিত হয়েছিল ওই সংবাদ অপসারণ করার জন্য কোটি টাকা বিনিয়োগ করতেও আগ্রহী বাবর। তার ঘনিষ্ঠ মাধ্যমে এই দুটি সংবাদমাধ্যমের সঙ্গে যোগাযোগ করে মোটা অংকের অর্থের প্রলোভন দেখানো হয় কিন্তু বাবরের দুর্ভাগ্য দৈনিক মানবজমিন ও বিডি নিউজ তাদের নীতিতে অটল থাকায় দেশের শীর্ষস্থানীয় সাহসী দুই সংবাদমাধ্যমের প্রচারিত সংবাদ অপসারণের ব্যর্থ হয় বাবর।

এই দুই সংবাদ মাধ্যম থেকে তার অপকর্মের সংবাদ অপসারণে ব্যর্থ হলেও দেশের অন্যান্য অসংখ্য অনলাইন থেকে বাবরের বিরুদ্ধে বিভিন্ন সময় প্রচারিত সংবাদ অপসারণ করানো হয়েছে লাখ লাখ টাকার বিনিময়ে। আর এতসব আয়োজন শুধুমাত্র আওয়ামী লীগের কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ পদ পাওয়ার জন্য।

মোস্ট ওয়ান্টেড বাবর আওয়ামী লীগের পদবী মরিয়া এই শিরোনামে সংবাদ প্রচারের পর থেকেই উঠে পড়ে লেগেছে বাবরের সিন্ডিকেট। টাকার বিনিময়ে এই সংবাদের বিপক্ষে অনলাইনে সরব থাকতে ভাড়া করেছেন অনলাইন এক্টিভিস্ট একটি গ্রুপ। যারা বাবরের পক্ষ নিয়ে সামাজিক মাধ্যমে সাফাই দিয়ে বেড়াচ্ছেন।

উল্লেখ্য, পুরো চট্টগ্রামের অপরাধ জগতে মূর্তিমান আতঙ্ক কথিত রাজনীতির বর্তমান কুশীলব মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী বাবর। আইশৃঙ্খলা বাহিনীর চোখে অপরাধীদের তালিকার শীর্ষে থাকা এই সন্ত্রাসী প্রাণ বাঁচাতে ২০১৮ সালে দুবাইতে পাড়ি জমিয়েছিলেন। কিন্তু অবস্থান ও সুযোগ বুঝে দেশে ফিরে এসে রাজনীতির কুশীলক হিসেবে বেশ সরগম তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।