TadantaChitra.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিয়ন থেকে শত কোটি টাকার মালিক ভোলার ইয়াসির আরাফাত!

প্রকাশিত : জানুয়ারি ১৭, ২০২৩, ১২:৫০

পিয়ন থেকে শত কোটি টাকার মালিক ভোলার ইয়াসির আরাফাত!

তদন্ত চিত্রঃ বিভিন্ন সময়ে সংবাদপত্রের পাতায় সরকারি প্রতিষ্ঠানের পিয়ন ও ড্রাইভারদের শত শত কোটি টাকার মালিক বনে যাওয়ার গল্প থাকলেও বেসরকারি প্রতিষ্ঠানের পিয়ন থেকে শত কোটি টাকার মালিক হওয়ার নজির নেই বললেই চলে। কিন্তু এমন এক নতুন নজির স্থাপন করেছেন ভোলার ইয়াসিন আরাফাত। এ যেন এরাবিয়ান ড্রামা সিরিজ “আলিফ লায়লার আলাদিনের আশ্চর্য প্রদীপের চেয়েও অলৌকিক কারবার। মামুলি অফিস পিয়ন থেকে শত কোটি টাকার মালিক। ভোলা সদরের দরিদ্র পরিবারের সন্তান ইয়াসির আরাফাতের ফুলে ফেঁপে ওঠা যেনো জাদুর দৈত্য দানব অথবা আলাদিনের আশ্চর্য প্রদীপের চেয়েও অভাবনীয় কিছু।

মাত্র কয়েক বছর আগে শূন্য পকেটে ভোলা থেকে কর্মের সন্ধানে ঢাকায় আসেন ইয়াসির আরাফাত। কাজ নেন একটি ডিজিটাল প্লাটফর্ম কোম্পানি “লাইভ টেকনোলজি” নামের প্রতিষ্ঠানের অফিস পিয়ন হিসেবে। মফস্বলের হাবা-গবা  ইয়াসিন আরাফাত কাজ করতে গিয়ে অচেতন বশত একদিন অফিসের একটি কম্পিউটারের ক্যাবল ছিড়ে ফেলেন সেই ভয়ে কয়েক দিন অফিসে যাননি তিনি। সেই ভিতু ছেলেটি অল্প সময়ের ব্যবধানে হয়ে উঠেছেন শত কোটি টাকার মালিক। দেশের খ্যাতিমান প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার, কথিত রাজনৈতিক ব্যক্তিদের অর্থ যোগানদাতা, এই অল্প সময়ের ব্যবধানে অবৈধ আয়ে অর্জিত টাকার শক্তিতে বেশ প্রভাবশালী হয়ে উঠেছেন রাজধানী ঢাকায়।

কিভাবে? কি জাদু আছে ইয়াসিন আরাফাতের ঝুলিতে? তার সাথের ঘনিষ্ঠজনদের বর্ণনার সূত্র ধরে সংবাদ মাধ্যমের অনুসন্ধান বলছে, ছলচাতুরি করে পিয়নের চাকরি যত প্রতিষ্ঠান লাইফ টেকনোলজিস লিমিটেডের মালিক হয়ে বিভিন্ন অবৈধ উপায়ে তিনি অর্জিত করেছেন শত কোটি টাকা। তার এসব দুই নাম্বারী ও অবৈধ পথের সবচেয়ে ঘনিষ্ঠ সহায়তাকারী আপন ছোট ভাই ইমাম হোসেন মুন্না। যিনি গত বিএনপি সরকারের আমলে ছাত্রদলের সাবেক সভাপতি শাহাবুদ্দিন লাল্টুর এপিএস হিসেবে কাজ করতেন। বর্তমানে ভোলা সদর উপজেলায় সরকারী একটি ব্যাংকের কর্মচারী। এর সহয়তায় কয়েকটি ব্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়েছেন ইয়াসির আরাফাত।

দেশের মুঠোফোন ব্যবহারকারী কোটি কোটি মানুষের সাথে প্রতারণা, রাজধানীর ধনাঢ্য ব্যক্তিদের মনোরঞ্জনের জন্য কথিত মডেল, নায়িকাদের সাপ্লাই করেই মূলত তিনি শূন্য থেকে অবৈধ সম্পদের পাহাড় জমিয়েছেন।

 

জানা গেছে, তার টাকা আয়ের মন্ত্র হিসাবে কাজ করেছে বিভিন্ন মোবাইল ফোন অপারদের যোগসাজসে কোটি গ্রাহকদের বোকা বানিয়ে অর্থ আত্মসাৎ করার বিষয়টি। উদাহরন হিসেবে জানা গেছে, ৭৮৬৭৮, ২১২১৩, ০২১২২৮, ২৫৮০, ৪৬৪৬, ১৬৩০৬, ২০০৮, ৮০৮০৮৮, ৮৬৮০, ২০০১০৬, ৪৬৪৬৫, ৭৮৬ ২২২২, ৮৪৬৬, ৭০৭১, ৪৬৩৬, ২০০১, ২০৭৮৬, ৯৪৯৪, ২০৭৮৬, ৮১৮১ এমন অসংখ্য নাম্বারের মাধ্যমে কোটি কোটি মোবাইল গ্রাহকদের সাথে ডিজিটাল প্রতারণা করে শত কোটি টাকার মালিক বনে গেছেন ইয়াসির আরাফাত। বর্তমানে রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় রয়েছে প্লট, ফ্ল্যাট থেকে গুরু করে ভোলা সদরে কোটি কোটি টাকার জমি অসংখ্য গাড়ি এবং নগদ অর্থ। এক সময় বিএনপি’র ঘনিষ্ঠ সহচর ইয়াসির আরাফাতের ছোট ভাই মুন্নার হাত ধরে এসব অবৈধ কার্যক্রমকে দুরন্ত গতিতে এগিয়ে নেন ইয়াসির আরাফাত। আর এসব অবৈধ আয়ের কোটি কোটি টাকা বিনিয়োগ করছেন দেশের চলচ্চিত্র শিল্প ও নাট্যাঙ্গনে। ইয়াসির আরাফাতের বিরুদ্ধে কেউ কথা বললেই ক্ষমতাসীন দলের লোক দিয়ে ভয়ভীতি ও হুমকি দেন। অবৈধ সম্পদ বৈধ করতে সম্প্রতি বিভিন্ন সিনেমা প্রযোজনা করেন লাইভ টেকনোলজির ব্যানারে। ইতিমধ্যে কয়েকটি এই ব্যানারে কয়েকটি ছবি মুক্তি পেয়েছে।

এসব বিষয় জানতে ইয়াসির আরাফাতের পান্থপথের অফিসে গিয়ে তাঁকে পাওয়া যায়নি। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কোন জাদুর কঠির ছোঁয়ায়? বেসরকারি প্রতিষ্ঠানের সামান্য অফিস পিওন ইয়াসিন এত অবৈধ সম্পদ অর্জন করে বহাল তবিয়াতে! দুর্নীতি দমন কমিশন দুদক সহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের বক্তব্যসহ বিস্তারিত জানতে চোখ রাখুন আগামী পর্বে…. একই সাথে থাকছে ব্যাংক থেকে কোটি কোটি টাকা ভুয়া কাগজপত্রে ঋণের প্রতিবেদন।
চলবে…


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।