TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে ফায়ার সার্ভিস

প্রকাশিত : জানুয়ারি ৩০, ২০২৩, ০৭:২২

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে ফায়ার সার্ভিস

তদন্ত চিত্রের অনলাইন সংস্করণ ২২ জানুয়ারি ২০২৩ সংখ্যায় “সিন্ডিকেটের কবলে ফায়ার সার্ভিস” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত তথ্যগুলো সত্য নয়। সংবাদগুলো পড়ে সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর সম্পর্কে পাঠকদের বিভ্রান্তি সৃষ্টি হতে পারে। গত ২৯ জানুয়ারি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাঃ ও অর্থ) ওয়াহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এসব উল্লেখ করেন।

প্রতিবাদলিপিতে তিনি বলেন, তদন্ত চিত্রের অনলাইন সংস্করণের ২২ জানুয়ারি ২০২৩ সংখ্যায় “সিন্ডিকেটের কবলে ফায়ার সার্ভিস; চট্টগ্রামের কিং ও ফায়ার সার্ভিসের কোটিপাতি উপপরিচালক (প্রশাঃ ও অর্থ) জসিম উদ্দিন” শিরোনামে প্রকাশিত সংবাদটিতে মিথ্যা, ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত তথ্য সন্নিবেশ করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর প্রতিবাদ জানাচ্ছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। মানুষের দুঃসময়ে সবার আগে সবার পাশে ছুটে যায় এই প্রতিষ্ঠানের সদস্যগণ। নিজের জীবনের ঝুঁকি নিয়ে তারা অন্যের জান-মাল রক্ষা করে থাকে। সেবাধর্মী এই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিরুদ্ধে এমন মনগড়া, মিথ্যা, কুরুচিপূর্ণ ও কল্পনাপ্রসূত তথ্য সংবলিত সংবাদ ছাপানোর কারণে সাধারণ মানুষের মধ্যে এই প্রতিষ্ঠানটি সম্পর্কে ভুল ধারণা সৃষ্টি হতে পারে। কেউ হীন উদ্দেশ্যে পত্রিকায় এমন কুরুচিপূর্ণ তথ্য সরবরাহ করলেও তা যাচাইবাছাই না করে পত্রিকায় প্রকাশ করা সমীচীন নয় বলে এ অধিদপ্তর মনে করে। এ ধরনের মিথ্যা সংবাদ প্রচারের মাধ্যমে এ অধিদপ্তরের কর্মকর্তাদের এবং প্রতিষ্ঠানের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করা হয়েছে। এ কারণে এ সংবাদ পরিবেশনের সাথে জড়িত সংশ্লিষ্টদের দুঃখ প্রকাশ করার অনুরোধ জানানো হলো এবং ভবিষ্যতে এ ধরনের ভিত্তিহীন ও মিথ্যা সংবাদ পরিবেশন থেকে বিরত থাকতে সংবাদপত্রটির সাথে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হলো।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।