TadantaChitra.Com | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জো বাইডেনের নির্দেশে আলাস্কার আকাশে ‘অজ্ঞাত বস্তু’তে হামলা

প্রকাশিত : ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৯:১৪

জো বাইডেনের নির্দেশে আলাস্কার আকাশে ‘অজ্ঞাত বস্তু’তে হামলা

ডেস্ক রিপোর্ট : আকাশ থেকে অজ্ঞাত বস্তুকে ভূপাতিত করেছে মার্কিন বিমান বাহিনী। গতকাল শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে হোয়াইট জানিয়েছে, উড়ন্ত বস্তুটিকে নামাতে এফ-২২ মডেলের যুদ্ধবিমানকে নির্দেশ দিয়েছিলেন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর বিবিসি ও রয়টার্স।

যুক্তরাষ্ট্রের আকাশ থেকে চীনা বেলুন নামিয়ে আনার এক সপ্তাহের মধ্যে এই খবর এল।

হোয়াইট হাউসের মুখপাত্র জন কিরবি বলেছেন, ‘ছোট গাড়ির আকারের’ ওই উড়ন্ত বস্তুটি বেসামরিক চলাচলের জন্য ‘হুমকি’ তৈরি করেছিল। তবে উড়ন্ত যানটি কোথা থেকে এল, কারা পাঠিয়েছে বা উদ্দেশ্য কী ছিল তা স্পষ্ট নয়।

গত ৪ ফেব্রুয়ারি সাউথ ক্যারোলিনার উপকূলে চীনা ‘নজরদারি বেলুন’কে ক্ষেপণাস্ত্রের মাধ্যমে নামিয়ে আনে মার্কিন বিমান বাহিনী। এর আগে এক সপ্তাহ ধরে এটি যুক্তরাষ্ট্র ও কানাডার আকাশসীমা ভ্রমণ করে। যুক্তরাষ্ট্র ‘নজরদারি বেলুন’ বললেও চীনা সরকার দাবি করে, এটি বেসামরিক গবেষণায় নিয়োজিত ছিল।

গতকালের উড়ন্ত বস্তুটি চীনা বেলুনের চেয়ে অনেক ছোট। আলাস্কার উত্তর-পূর্বাঞ্চলীয় উপকূলে কানাডা সীমান্ত এলাকায় একে সাগরে নামানো হয়। বস্তুটিকে ভূপাতিত করার নির্দেশ দেয়ায় বাইডেনের প্রশংসা করেন কয়েকজন মার্কিন আইনপ্রণেতা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।