TadantaChitra.Com | logo

৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মৃত্যু আগ পর্যন্ত বিচার চাইতে থাকব

প্রকাশিত : ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৯:৫৭

মৃত্যু আগ পর্যন্ত বিচার  চাইতে থাকব

তদন্ত চিত্র: যতক্ষণ কবরে না যাব, ততক্ষণ বিচার চাইতে থাকবেন বলে আক্ষেপ করলেন সাংবাদিক সাগর সরওয়ারের মা সালেহা মনির।

ছেলের নির্মম মৃত্যু মেনে নিতে পারেননি এই মা। সালেহা মনির বলেন, ‘আমি তো মা। আমার মনের ভেতর অনেক কথা বলে। আদৌ খুনি বের হবে কি না, জানি না। তবে আমি আশা ছাড়ব না। মৃত্যু আগ পর্যন্ত বিচার চাইতে থাকব ।

আজ থেকে ঠিক ১১ বছর আগে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় সাগর ও তাঁর স্ত্রী এটিএন বাংলার সাবেক জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নির্মমভাবে খুন হন। বিচার দেখে যাওয়ার আশায় দিন গুনতে গুনতে গত বছরের জানুয়ারিতে রুনির মা নূরন নাহার মীর্জা এই পৃথিবী ছেড়ে চলে গেছেন। এখন বেঁচে আছেন কেবল সাগরের মা সালেহা মনির।

আলোচিত সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকা- ১১ বছরে পা দিলেও খোলেনি রহস্যের জট।একের পর এক তদন্ত কর্মকর্তা বদলি হলেও বদলায়নি মামলার তদন্ত। এখনো আসামি শনাক্তকরণ, জব্দ করা আলামত পরীক্ষা ও নিহতদের খোয়া যাওয়া ল্যাপটপ উদ্ধারের পর্যায়েই আটকে আছে। যদিও র‌্যাবের পক্ষ থেকে বরাবরের মতো দাবি করা হচ্ছে, মামলার দৃশ্যমান অগ্রগতি হয়েছে। কিন্তু অতীতের মতো এ বিষয়ে কোনো প্রতিবেদন দাখিল করতে পারেনি সংস্থাটি। উল্টো ৯৫ বার পেছানো হয়েছে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি নৃশংসভাবে খুন হন। সাগর-রুনি হত্যার ঘটনায় রুনির ভাই নওশের আলম বাদী হয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করেন। প্রথমে এই মামলা তদন্ত করছিল শেরেবাংলা নগর থানা-পুলিশ।

চার দিন পর মামলার তদন্তভার ঢাকা মহানগর পুলিশের ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। তদন্তের দায়িত্ব পাওয়ার ৬২ দিনের মাথায় ২০১২ সালের ১৮ এপ্রিল হাইকোর্টে ব্যর্থতা স্বীকার করে ডিবি। এরপর আদালত র‍্যাবকে মামলা তদন্তের নির্দেশ দেন। তখন থেকে মামলাটির তদন্ত করছে র‍্যাব।

ছেলের মৃত্যুর পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, পুলিশের তৎকালীন মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকারের কথাগুলো সালেহা মনিরের কানে বাজে। ঘুমের ঘোরেও শুনতে পান সেই ‘৪৮ ঘণ্টার মধ্যে খুনি বের করার’ আশ্বাসের কথা। আর আইজিপির তদন্তের ‘প্রণিধানযোগ্য অগ্রগতির’ কথা আজ তাঁর কাছে নির্মম পরিহাস।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।