TadantaChitra.Com | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এক ছাত্রলীগ নেতার জন্মদিনে আরেক ছাত্রলীগ নেতা হত্যার আসামি

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০৫:২৪

এক ছাত্রলীগ নেতার জন্মদিনে আরেক ছাত্রলীগ নেতা হত্যার আসামি

রিয়াদ আহমেদ, ঢাকা: ২০১৮ নৃশংসভাবে তাকে হত্যা করা হয় বনানী থানা ১৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের তৎকালীন সভাপতি তানজিল হোসেন রাকিবকে। নিহত রাকিবের বাবা আলতাফ হোসেন বাদী হয়ে বনানী থানায় মামলা করেন। রাকিব হত্যার মুল পরিকল্পনাকারী ও এজাহার ভুক্ত প্রধান আসামি শফিকুল ইসলাম ওরফে সজীব ওরফে বোচা সজীব। হত্যাকাণ্ডের পর এজাহার ভুক্ত প্রধান আসামি সজীবকে ২০১৯ সালের ২৯ জানুয়ারি গাজিপুর থেকে গ্রেফতার করে পুলিশ। কারাগার থেকে ২০২১ সালের প্রথম দিকে জামিনে মুক্তি পায় সজীব। জামিনে মুক্তি পাওয়ার পর থেকেই এলাকায় আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে পূর্বের ন্যায় বর্তমানেও নিজ স্বার্থসিদ্ধি সমুন্নোত রাখতে এলাকায় মানব সেবা মুলক আপ্যায়ন কর্মকান্ডের মাধ্যমে নিজেকে সমাজ সেবক প্রমাণের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে স্থানীয় রাজনৈতিক নেতা-কর্মী সহ বসবাসকারীদের মনে গুঞ্জন সৃষ্টি হয়েছে।

ছাত্রলীগ নেতা রাকিব হত্যার প্রধান আসামি সজীবকে সম্প্রতি দেখা যায় মোহম্মদপুর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়ামিন এর জন্মদিনে। জন্মদিনের অনুষ্ঠানে তোলা বেশ কিছু ছবি সকলের দৃষ্টিগোচর হয়েছে। ১৩ ফেব্রুয়ারি, আসামি সজীবের ঘনিষ্ঠ বন্ধু যুবদল নেতা কামরুজ্জামান রুবেলের ফেসবুক প্রোফাইলে পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, ছাত্রলীগ নেতা মোহাম্মদ ইয়ামিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন সজীব। ওই ছবিতে কামরুজ্জামান রুবেলও রয়েছেন। এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর উদ্বেগ প্রকাশ করেছেন নিহত রাকিবের পরিবার।

নিহত রাকিব হোসেনের মা মাকসুদা হোসেন বলেন, ‘আমার সন্তান হারানোর চার বছর পূর্ণ হলো। কিন্তু অদ্যবধি আমার সন্তান হত্যার বিচার পাইনি। খুনিদের সবাইকে গ্রেফতার করা হয়নি। শফিকুল ইসলাম ওরফে সজীব ওরফে বোচা সজীব জামিন নিয়ে বের হয়ে এসে আমাদের হুমকি-ধামকি দিচ্ছে। আমার সন্তান হত্যায় কারো কিছু হবে না বলে তুচ্ছতাচ্ছিল্য করছে, উপহাস করছে।

একদিকে খুনিরা মুক্ত জীবন যাপন করছে, আমাদের পরিবারকে হুমকি-ধামকি দিচ্ছে, পুলিশ সকল খুনিদের গ্রেপ্তার করতে পারেনি; অন্যদিকে তদন্ত ও বিচারের দীর্ঘসূত্রিতা চলছে। এমতাবস্থায়, আমরা হতাশ হয়ে পড়ছি। এভাবে আর কতদিন খুনিরা মুক্ত বিহঙ্গের মতো ঘুরে বেড়াবে, দাপিয়ে বেড়াবে, সন্ত্রাস করবে? কতদিন আমাদের অপেক্ষায় থাকতে হবে বিচারের? বিচারের বাণী কেন নিভৃতে কাঁদে? আমাদের সন্তানের হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। দাবি জানাচ্ছি দ্রুত তদন্ত করে ন্যায় বিচার নিশ্চিত করতে।’

একজন ছাত্রলীগ নেতা হত্যার প্রধান আসামির সাথে ছাত্রলীগ নেতাদের এমন অন্তরঙ্গ সম্পর্কের বিষয়ে জানতে বনানী থানা ছাত্রলীগের সভাপতি শাহ আলমের সাথে কথা হলে তিনি প্রতিবেদককে বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক যে ঘাতকের হাতে আমাদের সহকর্মী নৃশংসভাবে খুন হয়েছে সেই অপরাধীর সাথে আমাদের সংগঠনের নেতা-কর্মীরা গভীর সম্পর্ক স্থাপন করেছে তা মেনে নিতে কষ্ট হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে রাকিব হত্যার প্রধান আসামি সজীব জামিনে মুক্তি পেয়ে এলাকায় শোডাউন করলে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়। সজীবের কর্মকান্ডের সাথে ১৯নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সহ-সভাপতি রিয়াজ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক রাজু, সাংগঠনিক সম্পাদক রিফাত হোসেন, ক্রীড়া সম্পাদক ফজলে রাব্বীসহ ইউনিট ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী সক্রিয় ভাবে অংশগ্রহণ করে। গত (৭ মে) সন্ধ্যায় কড়াইল মোশারফ বাজারে ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়ে এক ইফতার অনুষ্ঠানে সজীবের সাথে বেশ হাস্যজ্জল মুহূর্তে দেখা যায় কতিপয় ছাত্রলীগ কর্মীদের। এই ঘটনার পর নিয়মের বহির্ভূত কার্যক্রমে জড়িত থাকায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের সাংগঠনিক ভাবে বহিষ্কার করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।