TadantaChitra.Com | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিত্তশালী আজহারুল হক খানের নেতৃত্বে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মালিকানাধীন সম্পত্তি জবর দখলের বিরাট কারসাজি !

প্রকাশিত : মার্চ ০২, ২০২৩, ১৬:৫৮

বিত্তশালী আজহারুল হক খানের নেতৃত্বে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মালিকানাধীন সম্পত্তি জবর দখলের বিরাট কারসাজি !

বিশেষ প্রতবেদন :  সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মালিকানাধীন ও ভোগদখলীয় ঢাকা জেলার বংশাল আনাধীন ঢাকা মৌজার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২২১ ও ২২২ নং নবাবপুর রোড হোল্ডিং ভুক্ত সম্পত্তি জবর দখলের অসৎ উদ্দেশ্যে শত শত কোটি টাকার মালিক বিত্তশালী মোঃ আজহারুল হক খান গং সহ তাহার দলভুক্ত প্রভাবশালীদের ও স্বার্থে বিভিন্ন টিভি/স্যাটেলাইট টেলিভিশনে সম্প্রচারিত ও প্রকাশিত অসত্য, ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক সংবাদ এর বিরুদ্ধে প্রকৃত তথ্য ও মালিকানার বিবরণ সংবাদ আকারে প্রকাশের নির্মিত প্রয়াত শ্রী তপন কুমার বসাক এর ওয়ারিশগণের পক্ষে পুত্র শুভ বসাক এর বক্তব্য ও প্রতিবাদ নিম্নরূপ।

ঢাকা জেলার বংশাল থানাধীন ঢাকা মৌজার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২২১ নং নবাবপুর রোড হোল্ডিং ভুক্ত ০৬৬৪ অযুতাংশ সম্পত্তির ও ২২২ নং নবাবপুর রোড হোল্ডিংভূক্ত ১২০০ অযুতাংশ সম্পত্তির মালিক ওয়ারিশ সূত্রে ছিলেন অত্র সংবাদ দাতার পিতা শ্রী তপন কুমার বসাক।

তাহার পুত্র শুভ বসাক আরও জানান যে, সংখ্যালঘু সম্প্রদায়ের আলোচ্য উক্ত সম্পত্তির জবর দখলের জন্য ইদানিং মরিয়া হয়ে উঠেছে শত শত কোটি টাকার মালিক ও বিত্তশালী মোঃ আজহারুল হক খান সহ তাহার প্রভাবশালী দোসররা।

শুধু তাই-ই নয় উক্ত মোঃ আজাহারুল হক খান ও তাহার প্রভাবশালী দোসররা পরস্পর যোগসাজসে আমাদের মালিকানাধীন ও ভোগদখলীয় উপরিল্লিখিত ২২১ ও ২২২ নং নবাবপুর রোড হোল্ডিংভুক্ত সম্পত্তি উক্ত মোঃ আজহারুল হক খানগণ ও তাহার দোসররা পরস্পর যোগসাজসে আত্মসাতের নিমিত্ত গত ২৬/৮/২০২১ ইং তারিখে প্রয়াত তাহার পিতা শ্রী তপন কুমার বসাককে অস্তিত্বহীন মর্মে প্রতিষ্ঠিত করার চেষ্টা সহ এদেশের নাগরিক হিসেবে ঢাকার মতিঝিলে ওয়াপদা অফিসের হিসাব শাখায় তাহার ঠাকুরদা শ্রী ননী গোপাল বসাকের চাকুরীরত থাকা ও পেনসন ভোগী হিসেবে অবসরে যাওয়ার পর এদেশে মৃত্যুবরণ করার পরেও তাহার ঠাকুরদাকে ও তাহার ঠাকুরদার পূর্ববর্তীদেরকে অসৎ উদ্দেশ্যে ভারতীয় নাগরিক হিসেবে আখ্যা দিয়া অসত্য ও বিভ্রান্তিকর তথ্য গত কিছু দিন যাবত বিভিন্ন স্যাটেলাইট টেলিভিশনে ও পত্রিকায় দেওয়া হইতেছে।

উক্ত শুভ বসাক আরও জানান যে, আলোচ্য ঢাকা জেলার সাবেক কোতয়ালী হালের বংশাল থানাধীন সাবেক শহর ঢাকা হালে ঢাকা মৌজার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২২১ ও ২২২ নং হোল্ডিংভূক্ত সম্পত্তির মধ্যে ২২২ নং হোল্ডিংভূক্ত সম্পত্তি অত্র সংবাদদাতার পিতামহ শ্রী ননী গোপাল বসাক এস এ রেকর্ডীয় মালিক শ্রী গোপীনাথ বসাক হইতে খরিদ সূত্রে মালিক হইয়া নামজারী জমাভাগ করিয়া ভোগ দখল করিতে থাকাবস্থায় আর এস জরিপের সময় আর এস রেকর্ডও তাহার পিতামহ শ্রী ননী গোপাল বসাকের নামে রেকর্ড হয়।
পরবর্তীতে অত্র সংবাদ দাতার পিতামহ শ্রী ননী গোপাল বসাকের মৃত্যুতে আলোচ্য সম্পত্তির মালিক হন তাহার পিতা শ্রী তপন কুমার বসাক (যিনি বর্তমানে প্রয়াত) এবং ঢাকা সিটি জরিপে আলোচ্য সম্পত্তি তাহার পিতার নামে (যিনি বর্তমানে প্রয়াত) শুদ্ধভাবে রেকর্ড হয়।

তিনি আরও জানান, আলোচ্য সম্পত্তি অর্পিত সম্পত্তি নহে মর্মে ইতিপূর্বে দেওয়ানী ৩৩৮/১৯৮৫ নং মোকদ্দমায় রায় প্রদান করা হয়েছিল।
উক্ত রায় বাংলাদেশ সুপ্রীম কোর্টের মহামান্য আপীল বিভাগ কর্তৃকও বহাল রাখা হয়েছিল।

আলোচ্য সম্পত্তি অর্পিত সম্পত্তি কর্তৃপক্ষ কর্তৃক ‘ক’ তফসিল সংক্রান্ত অর্পিত সম্পত্তির তালিকার শহর ঢাকা মৌজার ১২৪ নং ক্রমিকে অন্তর্ভুক্ত করিয়া গ্যাজেট প্রকাশ করা হইলে তাহার পিতা শ্রী তপন কুমার বসাক (যিনি বর্তমানে প্রয়াত) বাদী হইয়া ঢাকার বিজ্ঞ অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনালে ১৮১৪/২০১২ নং অর্পিত মোকদ্দমা দায়ের করেন।

উক্ত মোকদ্দমায় অর্পিত সম্পত্তি কর্তৃপক্ষ লিখিত জবাব দাখিলপূর্বক প্রতিদ্বন্দ্বিতা করেন। সংশ্লিষ্ট আদালত উভয় পক্ষের শুনানী গ্রহণ সহ সাক্ষ্য প্রমাণ গ্রহণান্তে বিগত ২০/৮/২০১৮ ইং তারিখে প্রদত্ত রায়ে উক্ত অর্পিত মোকদ্দমার তফসিল বর্ণিত আলোচ্য ২২২ নং নবাবপুর রোড হোল্ডিংভূক্ত সম্পত্তির বিষয়ে বিবাদী সরকার পক্ষের বিরুদ্ধে দো-তরফা সূত্রে বিনা খরচে ডিক্রি প্রদান করেন যা নিম্নরূপঃ

“আরজির তফসিল বর্ণিত ঢাকা জেলার কোতয়ালী থানাধীন শহর ঢাকা মৌজার তফসিলভূক্ত অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনের তর্কিত গেজেটের ‘ক’ তালিকাভূক্ত ১২৪ নং ক্রমিকে ইপি/ভিপি কেস নং-৮০/৬৯ নালিশী তফসিল বর্ণিত ১২০০ অযুতাংশ সম্পত্তি অর্পিত সম্পত্তি নয় মর্মে ঘোষণা প্রদান করা হলো এবং তা বাদী বরাবর প্রত্যর্পণ বা অবমুক্তির আদেশ প্রদান করা হলো।
রায় ও ডিক্রির অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ডেপুটি কমিশনার, ঢাকা বরাবর প্রেরণ করা হউক।”

উক্ত রায়ের বিরুদ্ধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পক্ষে জেলা প্রশাসক, ঢাকা আপীলকারী হইয়া অত্র সংবাদ দাতার প্রয়াত পিতা শ্রী তপন কুমার বসাক, পিতা-মৃত ননী গোপাল বসাককে রেসপনডেন্ট করিয়া ঢাকার বিজ্ঞ জেলা জজ ও অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনাল আপীল আদালতে ১৩৮ দিন বিলম্বে বিগত ৭/৩/২০১৯ ইং তারিখে অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনাল আপীল নং ৩৫/২০১৯ দায়ের করেন।

উক্ত অর্পিত ৩৫/২০১৯ নং আপীল-এর রেসপনডেন্ট অত্র সংবাদ দাতার পিতার পক্ষে নিয়োজিত বিজ্ঞ আইনজীবী এক দরখাস্ত দাখিল করিয়া তামাদি আইনের ৫ ধারার বিধান মতে ১৩৮ (একশত-আটত্রিশ) দিন বিলম্ব মওকুফের আবেদন যা অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইন, ২০০১ এর বিধান বহির্ভূত ও অগ্রহণযোগ্য উল্লেখ্যে অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইন, ২০০১ এর ১৮(৪) ধারা অনুযায়ী উক্ত আপীলটি খারিজের প্রার্থনা করেন।

উক্ত আদেশের বিরুদ্ধে আমার প্রয়াত পিতা শ্রী ননী গোপাল বসাক বাংলাদেশ সুপ্রীম কোর্টের মহামান্য হাইকোর্ট বিভাগে Writ Petitioner হইয়া Government of Bangladesh, Represented By the Deputy Commissioner, Dhaka, Collect orate Building, Police Station- Kotowali, Dhaka-কে ১ নং রেসপনডেন্ট করা সহ অন্যান্যদেরকে ২-৮ নং রেসপনডেন্ট করিয়া বাংলাদেশ সুপ্রীম কোর্টের মহামান্য হাইকোর্ট বিভাগে Writ Petition 3519 of 2021 দায়ের করেন।

উক্ত রীট পিটিশনটি মাননীয় বিচারপতি জনাব মোঃ মজিবুর রহমান মিয়া ও মাননীয় বিচারপতি জনাব মোঃ কামরুল হোসেন মোল্লা সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে বিগত ২২/০৩/২০২১ ইং তারিখে শুনানী অন্তে RULE ইস্যু করিয়া Stay প্রদান করেন। পরবর্তীেত বিগত ১৭/০৬/২০২১ ইং তারিখে পক্ষগণের শুনানী গ্রহণােন্ত বিগত ২০/০৬/২০২১ ইং তারিখে রায় প্রদানে বিগত ২২/০৩/২০২১ ইং তারিখে প্রদত্ত রুল Absolute করিয়া ঢাকার বিঞ্জ অতিরিক্ত জেলা জজ ২য় আদালতে বিচারাধীন ৩৫/২০১৯ অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আপীলটি Struck-down করেন।

শত শত কোটি টাকার মালিক উক্ত বিত্তশালী মোঃ আজহারুল হক খান ১৮১৪/২০১২ নং অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনাল কেস-এ কোন বিবাদী ছিলেন না এবং কখনও বিবাদী হিসেবে শ্রেণীভূক্ত হনও নাই এবং সংশ্লিষ্ট আদালতের বিপত ২৮/০২/২০২১ ইং তারিখের আদেশের বিরুদ্ধে বাংলাদেশ সুপ্রীম কোর্টের মহামান্য হাইকোর্ট বিভাগে তাহার প্রয়াত পিতা কর্তৃক দায়েরকৃত রীট পিটিশনে মোঃ আজহারুল হক খান রেসপনডেন্ট না থাকা সত্ত্বেও উক্তমোঃ আজহারুল হক খান এর ৩৫১৯/২০২১ নং রীট পিটিশনে বিগত ২০/০৬/২০২১ ইং তারিখে প্রদত্ত রায়ের বিরুদ্ধে বাংলাদেশ সুপ্রীম কোর্টের মহামান্য আপীল বিভাগে ১৭৪১/২০২১ নং CIVIL PETITION FOR LEAVE TO APPEAL দায়ের করেন যা বিচারাধীন আছে।

অপরদিকে মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক ৩৫১৯/২০২১ নং রীট পিটিশনে বিগত ২০/৬/২০২১ ইং তারিখে প্রদত্ত রায়ের বিরুদ্ধে Government of Bangladesh represented by the Deputy commissioner Dhaka গং পিটিশনার হইয়া তাহার প্রয়াত পিতা শ্রী তপন কুমার বসাককে রেসপনডেন্ট করিয়া বাংলাদেশ সুপ্রীম কোর্টের মহামান্য আপীল বিভাগে Civil Petition for leave to Appeal No. 2012 of 2021 দায়ের করেন যা বিচারাধীন রহিয়াছে।

উক্ত শ্রী তপন কুমার বসাকের পুত্র অত্র সংবাদ দাতা শ্রী শুভ বসাক আরও জানান, তাহার পিতাকে যথারীতি ধর্মীয় বিধান অনুসারে পোস্তগোলা শ্মশানে দাহ করা হইয়াছে যাহার প্রমাণপত্রও তাহাদের রহিয়াছে। উক্ত শুভ বসাক আরও জানান যে, তাহার প্রয়াত পিতা জীবিত থাকাকালীন তাহার পিতার আলোচ্য সম্পত্তিতে মালিকানা ও ভোগ দখল নিয়ে কেহ কোন প্রকার উচ্চ-বাচ্চ কিংবা চ্যালেঞ্জ করে নাই। বরং তাহার পিতাকে একাধিকবার হত্যার উদ্দেশ্যে অপহরণ করার চেষ্টা করা হইয়াছে।

উক্ত পায়েল বসাক আরও জানান যে, তাহাদের প্রতিবেশী জনাব শেখ মোঃ জাবেদ উদ্দীন ও তাহার পরিবারের লোকেরা তাহাদের উপরিল্লিখিত আলোচ্য সম্পত্তি সহ তাহাদের পরিবারে সদস্যদের জান ও মাল রক্ষায় সার্বিক সহযোগিতা করিয়াছেন এবং এখনও করিতেছেন।

তিনি আরও জানান যে, আলোচ্য ২২১ নং নবাবপুর রোড হোল্ডিংভূক্ত সম্পত্তির এক বছর মেয়াদের লীজি হিসেবে কথিত দাবীদার কয়েক শত কোটি টাকার মালিক বিত্তশালী মোঃ আজহারুল হক খান সহ তার বিত্তশালী দোসররা নেপথ্যে থাকিয়া তাদের স্বার্থে ও অর্থে শ্রী তপন কুমার বসাকের মালিকানাধীন ও ভোগ দখলীয় আলোচ্য সম্পত্তি হইতে তার ওয়ারিশদের উচ্ছেদের চেষ্টা সহ আলোচ্য সম্পত্তি তথাকথিত অর্পিত সম্পত্তি হিসেবে দাবী করিয়া জবর দখলের ও আত্মসাতের চেষ্টা করা হইতেছে যেহেতু তাহারা এদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোক হিসেবে পরিচিত।

উক্ত শুভ বসাক আরও জানান, তাহার পিতা শ্রী তপন কুমার বসাক এদেশের নাগরিক হিসেবে নিয়ম মাফিক পাসপোর্ট সহ জাতীয় পরিচয়পত্র প্রাপ্ত হইয়াছেন। তাহার পিতার নামীয় উপরিল্লিখিত ডকুমেন্টসমূহ সরকারের সংশ্লিষ্ট সংস্থা কর্তৃক প্রদত্ত ছিল বটে।

উক্ত শুভ বসাক আরও দাবী করেন, আলোচ্য সম্পত্তিতে তাহার পিতার ও পিতামহের এবং শ্রী তপন কুমার বসাকের ওয়ারিশ হিসেবে তাহার ও তাহার অন্যান্য সহশরীকানদের প্রাপ্ত মালিকানা প্রশ্নবিদ্ধ করার অসৎ উদ্দেশ্যেই উক্ত বিত্তশালী কথিত এক বছরের লীজি (তাহার কথিত দাবী মতে ২০১৭ পর্যন্ত ( লীজি ছিলেন) মোঃ আজহারুল হক খান তাহার পিতার নামীয় উপরিল্লিখিত ডকুমেন্ট সমূহ নষ্ট করার চেষ্টা করিতেছে। তাহার পিতা বর্তমানে মৃত বিধায় তাহার পিতা সহ তাহার পিতামহের বিরুদ্ধে ও তাহাদের নিকটতম প্রতিবেশী এবং হিতাকাঙ্খী শেখ মোহাম্মদ জাবেদ উদ্দীন সহ তাহার পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়া হয়রানীর অসৎ উদ্দেশ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে ও স্যাটেলাইট টেলিভিশনে ভিত্তিহীন ও অসত্য সংবাদ প্রকাশ করা হইয়াছে ও হইতেছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।