TadantaChitra.Com | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অনলাইন ব্যবসার নামে এলএমএল, প্রতারনা করছে ‘সেবা অনলাইন.কম’

প্রকাশিত : মার্চ ০৭, ২০২৩, ১৬:৩৪

অনলাইন ব্যবসার নামে এলএমএল, প্রতারনা করছে ‘সেবা অনলাইন.কম’

স্টাফ রিপোর্টার: অনলাইন ব্যবসার নামে নামসর্বস্ব একটি কোম্পানি খুলে অবৈধ এমএলএম মার্কেটিং বাণিজ্য করছে সেবা অনলাইন.কম।ভূয়া ও নকল পন্য উৎপাদন ও বিভিন্ন নিম্ন মানের পন্যকে উচ্চ দামে বিক্রি করা এদের টার্গেট।এরমধ্যে এলএমএল এর মাধ্যমে ফুড সাবলিমেন্ট,বিভিন্ন ভূয়া ট্রেনিংসহ সেবার নামে প্রতারণা করে আসছে চক্রটি।
সূত্র জানায় ,টাউট এ কোম্পানির চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন,এমডি  নোমান আহম্মেদ,মার্কেটিং পরিচালক  আরিফ হোসেন
,পরিচালক হাফেজ মনির সহ রয়েছে আরও কয়েকজন সদস্য।যারা বেকার তরুণ,যুবক যুবতীদের পন্য বিক্রির ট্রেনিং এর নামে অবৈধভাবে এলএমএল এর ব্যবসা করান।
প্রতারণার ফাঁদ পয়েন্ট-
পণ্য কিনলে কোম্পানিতে কাজ করার সুযোগের নামে প্রতারণার করে চক্রটি।যেমন,১০০ পয়েন্টে সাধারণ মেম্বার,৫০০ পয়েন্ট বেসিক মেম্বার,১০০০ পয়েন্ট রয়েল মেম্বার,ডান/বাম ৫০০ পয়েন্টে ২৫ ম্যাচিং এ প্রথম পদ (MO) এ রকম ৭/৮ টা পদ রয়েছে।
ডিসকাউন্ট কার্ড প্রতারণা-অভিযোগ রয়েছে এই ভূয়া কোম্পানি  বিভিন্ন প্রতিষ্ঠানে লোভনীয় ডিসকাউন্টের অফার দিয়ে ডিসকাউন্ট কার্ড বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। কিন্তু কোন সদস্য ইতিপূর্বে ঠিক মতো ডিসকাউন্ট পায়নি। এছাড়াও অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে অবৈধ পিরামিড এমএলএম ব্যবসা পরিচালনা করে সেবা অনলাইন।কোম্পানির বিরুদ্ধে সেবা গ্রহীতাদের অভিযোগ ভ্যাট ট্যাক্সের নামে প্রত্যক সদস্যদের কাছ থেকে ১০% টাকা কেটে নিলেও আসলে বহু বছর ধরে  সরকারি ভ্যাট দেয়না সেবা অনলাইন।
তথ্য সূত্রে জানা গেছে,পরিচালক পরিষদের সকলেই বিতর্কিত ব্যক্তি৷ ইতিপূর্বে ডেসটিনি, ওয়াল্ড মিশন সহ একাধিক এমএলএম কোম্পানিতে কাজ করে মানুষের সাথে প্রতারনা করে এখন নিজেরা কোম্পানি খুলে প্রতারণা করে আসছেন।এই চক্রটি নতুন এক প্রতারণার জগতে প্রবেশ করায় সেবা অনলাইন গুটিয়ে নিচ্ছে বলে জানা গেছে।
এমনকি অফিসের ভবন ফারজানা ভবনের  মালিক বলেন ‘ আমিও বহু টাকা পাই তাদের কাছে।তবে তারা নাকি চলে যাবে এ মাসে,এমনটা শুনেছি।’
এ বিষয়ে জানতে চাইলে প্রতারক কোম্পানির এমডি নোমান ভ্যাট দেন ঢাকা থেকে এবং সেবা অনলাইন এর নামে পন্য অনলাইনে বিক্রির কোন আলামত দেখাতে পারেনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।