TadantaChitra.Com | logo

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্কারজয়ী সেরা অভিনেত্রী হিসেবে ইতিহাস গড়লেন মিশেল

প্রকাশিত : মার্চ ১৩, ২০২৩, ১১:৫৬

অস্কারজয়ী সেরা অভিনেত্রী হিসেবে ইতিহাস গড়লেন মিশেল

জমকালো আয়োজনে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডের ডলবি থিয়েটারে বসেছিল একাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কারের ৯৫তম আসর।

সোমবার (১৩ মার্চ) সকালে বসেছিল বিশ্বের সবচেয়ে সম্মানজনক এই পুরস্কারের আয়োজন। অনুষ্ঠানে বেশ জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়েই বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

 

তবে এবারের এই আসরে চমকে দিয়েছেন মিশেল ইয়ো। এশিয়ার প্রথম নারী অভিনেত্রী হিসেবে এই অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার পেলেন তিনি। সেরা অভিনেত্রী বিভাগে ‘এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ান্স’ সিনেমার জন্য এই সম্মাননা লাভ করেন তিনি।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের অফিশিয়াল টুইটারে বলা হয়েছে, ‘এশিয়ার প্রথম নারী হিসেবে সেরা অভিনেত্রী বিভাগে অস্কার পুরস্কার পেলেন মিশেল ইয়ো। এর মাধ্যমে ইতিহাস তৈরি করলেন তিনি। তার জন্য আমাদের ভালোবাসা।’

পুরস্কার গ্রহণের পর মালয়েশিয়ান নাগরিক মিশেল ইয়ো গণমাধ্যমে বলেন, ‘আমার মতো দেখতে সব ছোট ছেলে-মেয়েদেরকে এটি উৎসর্গ করছি। এটি স্বপ্ন ও সম্ভাবনার বাতিঘর। স্বপ্ন সত্যি হয়ে ধরা দিয়েছে।’

এ সময় ৮৪ বছর বয়সী মাকে ধন্যবাদ জানান মিশেল। তার মা মালয়েশিয়ায় বসে পুরস্কার প্রদান অনুষ্ঠান দেখেন। এসব তথ্য উল্লেখ করে মিশেল ইয়ো বলেন, ‘পৃথিবীর সব মা সুপার হিরো। তাদের ছাড়া আমরা কেউ-ই আজ এই রাতে থাকতে পারতাম না।’

‘এভরিথিং এভরিহোয়ার’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন মিশেল ইয়ো। সমালোচকদের বিচারেও এগিয়ে ছিলেন তিনি। এ বিভাগে তার প্রতিদ্বন্দ্বি ছিলেন ‘টার’ সিনেমার কেট ব্লাচেট, আনা ডে আরমাস।

প্রসঙ্গত, মালয়েশিয়ান অভিনেত্রী হিসেবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে প্রথম মনোনয়ন পান ৬০ বছর বয়সী মিশেল। আর শুরুতেই বাজিমাত করলেন তিনি। এর আগে গোল্ডেন গ্লোব ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কারও লাভ করেছেন মিশেল।

সূত্র : দ্য গার্ডিয়ান


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।