TadantaChitra.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বপ্নের মানুষের সাথে শেষ হলো শিক্ষা জীবন

প্রকাশিত : মার্চ ১৯, ২০২৩, ২১:১৯

স্বপ্নের মানুষের সাথে  শেষ হলো শিক্ষা জীবন

শাহিদুল ইসলাম তন্ময়ঃ হলিউড থেকে বলিউড কোথাও কি বাদ গিয়েছে নামিদামি ক্রিকেটার ভক্তদের আবেগ আর ভালোবাসা নিয়ে ছবি তৈরী করা ! নাহ, ঠিক ধরেছেন যাইনি। কারণ রুপকথা আকাশে খোলা চিঠি হয়ে উড়তে উড়তে কখন যে বন্দী হয়ে যায় বোকা বাক্সে । তা কেবলই রুপকারই জানে। তবে হ্যাঁ ডালিউটে হয়তো হয়নি। সাকিব মাশরাফিকেও নিয়ে হবে সেদিনও বেশি দূরে নয়৷ 

তেমনি একজন সাকিব ভক্তের স্বপ্নের রুপকথা যেন লিখা হলো আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) তে । যা একজন সাকিব ভক্তের কাছে রূপকথাকেও হার মানাবে । এআইইউবি এর একজন ছাত্র জাহিদ হাসান। ছোট থেকেই ক্রিকেটের নবাব সাকিব আল হাসানের একজন পাগল ভক্ত । এক নজর সাকিবকে দেখতে কত লোকের কাছেই না গিয়েছেন জাহিদ। পথ হারা হয়ে শেষ পর্যন্ত দেশের স্পোর্টস সাংবাদিকদেরও দ্বারে দ্বার ঘুরে বেড়িয়েছে এই ভক্ত। কিন্তু কোথাও আশ্বাস মেলেনি সাকিবের সামনে দাড়ানোর কিনবা কাছ থেকে স্বপ্নের মানুষটাকে একটু ছুঁয়ে দেখার । হতাশা নিয়ে স্বপ্নের মানুষটিকে একদিন ছুঁয়ে দেখার অপেক্ষায় দিন কাটছিল এই ভক্তের। কিন্ত ১৮ই মার্চ শেষ রাতেও তিনি জানতেন না তার জন্য কি অপেক্ষা করছে। যেখানে এই ভক্তের ডাক শুনেছে বিধাতা সেখানে আর বুঝি থাকে তার আক্ষেপের অপেক্ষা। সাকিব ভক্ত জাহিদের স্বপ্ন যে এতটা দ্রুত পূর্নতা পাবে হয়তো সে নিজেও জানতেন না ।

১৯ মার্চ তার বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের বিষয়ে সে অবগত ছিলো। তিনি এটাও জানতেন সাকিব এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র কিন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যাস্ত থাকায় সাকিব আল হাসান সেই সমাবর্তনে আসবে কিনা সেটা জানতেন না জাহিদ । সমাবর্তনের দিন সেই সাকিব ভক্ত হঠাৎ দেখতে পান তার স্বপ্নের মানুষ সাকিব আল হাসানকে । কয়েক মুহূর্তে জন্য জাহিদ হারিয়ে গিয়েছিল নিজের স্বপ্নের মানুষটিকে নিয়ে নিজের তৈরী করা স্বপ্নের জগতে ।

এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেনঃ আর্জেন্টাইন ফ্যানদের মতো আমার আর এই জীবনে কিছুই চাওয়া পাওয়ার নেই। আমার স্বপ্নের কিংবদন্তিকে আজ সামনে থেকে দেখলাম। হাত ধরলাম, ছবিও তুললাম।এটা অনেক অসাধারণ একটা ফিলিংস।আমি যেদিন থেকে ক্রিকেট বুঝি সেদিন থেকেই সাকিবের ডাইহার্ড ফ্যান।সাকিবের ক্যারিয়ারের শুরু থেকেই সাকিবের সব রেকর্ড আমার মুখস্থ। সাকিব ভক্ত আরও বলেন-এই গল্প যেন অবিশ্বাস্য হয়ে থাকবে আমার কাছে।সাকিব ভাই আজ সমাবর্তনে বলেছে-আজ তার স্বপ্নপূরণ হয়েছে।এই দিনে সাকিব ভাইর সাথে স্বপ্ন পূরণ হয়েছে আমারও।যা আমার জীবনে স্বরনীয় হয়ে থাকবে।সাকিব আল হাসানের সাথে এই সাকিব ভক্ত নিজেও ট্রিপলি বিষয়ে স্নাতকোত্তর ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।