TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশের ন্যাশনাল ব্যাংক সরকার আইন ও বিধিবিধানের উর্ধ্বে কতিপয় অসাধু ব্যাংক কর্মকর্তার দাপটে সাধারণ মানুষ দিশেহারা ঋণের ছত্রছায়ায় অবৈধভাবে লুটপাট করে নিতেছে কোটি কোটি টাকা

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০২৩, ১৩:৪৫

দেশের ন্যাশনাল ব্যাংক সরকার আইন ও বিধিবিধানের উর্ধ্বে কতিপয় অসাধু ব্যাংক কর্মকর্তার দাপটে সাধারণ মানুষ দিশেহারা ঋণের ছত্রছায়ায় অবৈধভাবে লুটপাট করে নিতেছে কোটি কোটি টাকা

টাংগাইল প্রতিনিধি: সরকারী নির্দেশ উপেক্ষা করে ন্যাশনাল ব্যাংক দেশব্যাপী ৯% হার সুদের স্থলে অবৈধভাবে ১৫% হার সুদে ঋণ আদায় পূর্বক কোটি কোটি টাকা লুটপাট করিয়া নিয়েছেন। তদুপরি কতিপয় অসাধু ব্যাংক কর্মকর্তা ঋণ প্রদান ও ঋণ পরিশোধের ফাঁকফোকর দিয়ে সরাসরি ঘুষ হিসাবে লুটপাট করে নিতেছে লক্ষ লক্ষ টাকা । ন্যাশনাল ব্যাংকের এহেন দূর্নীতি ও আইন বিরোধী কর্মকাণ্ডে সাধারণ মানুষ দিশেহারা । ঋণ গ্রহিতারা কোন কিছু জানতে চাইলেই ঋণের বন্ধকী বাড়ীঘর নিলামে বিক্রি এবং ব্যাংকের নিকট গচ্ছিত ফাকা চেক দ্বারা মামলা দায়েরের হুমকি দেওয়া হইতেছে । কোন কারণে কিস্তি পরিশোধ এদিক সেদিক হলেই আরোপ করা হইতেছে চক্রবৃদ্ধি সুদ । কিস্তি চলমান অবস্হায় সামান্য কারণেই ঋণ গ্রহিতাকে জিম্মাদারসহ সি আই বি করে হয়রানী ও নির্যাতন করা হইতেছে । ন্যাশনাল ব্যাংক গোপালপুর শাখার সাবেক প্রিন্সিপাল অফিসার জনাব গোলাম সরোয়ার এবং বর্তমান প্রিন্সিপাল অফিসার জনাব মুহাম্মদ রাশেদ খান দ্বারা সিমাহীন হয়রানী ও নির্যাতনের স্বীকার জনৈক ঋণ গ্রহিতা মোজাম্মেল হক ন্যায বিচার এবং দূর্নীতিবাজদের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি চেয়ে ন্যাশনাল ব্যাংকের হেড অফিস ঢাকায় অভিযোগ দায়ের করেন।

তিনি দেশব্যাপী ন্যাশনাল ব্যাংকের শাখা সমূহ তদন্ত সাপেক্ষে তাহাদের দূর্নীতি ও অন্যায় অত্যাচারের ছোবল থেকে দেশবাসীকে রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং সভাপতি সংসদীয় স্থায়ী কমিটি বরাবরে লিখিত আবেদন করেন এবং সেই সাথে দেশবাসীকে ন্যাশনাল ব্যাংক সম্পর্কে সতর্ক থাকতে অনুরোধ জানান।

নোটিশ
এমতাবস্থায় ন্যাশনাল ব্যাংক গোপালপুর শাখার ম্যানেজারগণের দূর্নীতির বিষয়ে কাহারো কোন তথ্য জানা থাকিলে জরুরী তদন্ত চিত্রকে জানানোর জন্য অনুরোধ করা হইল । তথ্যদাতার নাম গোপন রাখা হবে ।

সম্পাদক, তদন্ত চিত্র

৪৭৩ টিআইডি রোড মালিবাগ,ঢাকা।

মোবাইল নং ০১৬০০০১৪০৪০

ইমেইল। tadantachitra93@gmail.com


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।