TadantaChitra.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গণতন্ত্র মঞ্চ থেকে বেরিয়ে গেল গণঅধিকার পরিষদ

প্রকাশিত : মে ০৬, ২০২৩, ১৭:১৫

গণতন্ত্র মঞ্চ থেকে বেরিয়ে গেল গণঅধিকার পরিষদ

সরকারবিরোধী আন্দোলন গড়ে তুলতে সাত দল নিয়ে গঠিত ‘গণতন্ত্র মঞ্চ’ থেকে বের হয়ে গেল ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ।

 

আজ শনিবার (৬ মে) সন্ধ্যায় দলীয় কার্যালয়ে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

আবু হানিফ বলেন, ‘সরকারবিরোধী এই আন্দোলনকে এগিয়ে নিতে শুধু গণতন্ত্র মঞ্চের মাঝে সীমাবদ্ধ না থেকে এই যুগপৎ আন্দোলনকে আরও বেশি বেগবান করতে গণঅধিকার পরিষদ কাজ করবে। গণতন্ত্র মঞ্চের দলগুলো মূলত বাম ধারার রাজনীতি করতে চায় কিন্তু গণঅধিকার পরিষদ বাম-ডান নয়, দেশের স্বার্থে সবাইকে নিয়ে একসাথে এই ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনকে এগিয়ে নিতে চায়। এই জায়গায় গণঅধিকার পরিষদের সাথে মঞ্চের মতপার্থক্য।’

আবু হানিফ আরও বলেন, ‘তারা আসলে বাম ধারার বাইরে যেতে চায় না। তাছাড়া গণতন্ত্র মঞ্চের নেতাদের বিরূপ আচরণে আমাদের দলের নেতাকর্মীরা অনেকটাই হতাশ।’

গত বছরের ৮ আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাত দলীয় জোটের গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ হয়। জোটভুক্ত দলগুলো হলো- জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, গণঅধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।