TadantaChitra.Com | logo

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুসল্লিদের মানববন্ধন মোহাম্মদপুরে মসজিদের জায়গা রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রকাশিত : মে ১৯, ২০২৩, ১২:২৩

মুসল্লিদের মানববন্ধন মোহাম্মদপুরে মসজিদের জায়গা রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্মদপুর ইকবাল রোডের ৬৩ বছরের পুরনো ঐতিহ্যবাহি বায়তুস সালাম জামে মসজিদের যায়গা রক্ষার জন্য প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন মুসল্লিরা।

শুক্রবার (১৯ মে) জুমার নামাজ শেষে আজাদ এভিনিউ থেকে টাউন হল বাজার পর্যন্ত এক বিশাল মানববন্ধন কর্মসুচিতে এই দাবী জানানো হয়।

মানববন্ধনে মসজিদের খতিব মাওলানা মুফতি সাইদুজ্জামান বলেন, ৬৩ বছরের পুরনা ঐতিহ্যবাহি বায়তুস সালাম জামে মসজিদে ইকবাল রোড, স্যার সৈয়দ রোড, আসাদ এভিনিউ ও শাহাজান রোডের মুসল্লিরা নামাজ আদায় করে থাকেন। জন্মলগ্ন থেকেই এখানে এতিমখানা ও মাদ্রাসা পরিচালিত হয়ে আসছে। সরকারের নকশায় শুরু থেকে ৫২.৩৫ কাঠা জায়গায় মসজিদের ‘এম’ চিহ্ন দেয়া রয়েছে। কিন্তু সম্প্রতি মোহাম্মদ জসিম নামে একজন ব্যক্তি গৃহায়ন কর্তৃপক্ষের কিছু অসাধু ব্যক্তির ইন্দোনে ক্রয় সুত্রে ১২.৫ কাঠা যায়গার ভুয়া কাগজ তৈরী করে অবৈধভাবে দখলের পায়তারা করছে। যাদের কাছ থেকে জমি ক্রয় করেছেন তাদের কাউকে উপস্থিত করতে না পারলেও ওই জমিতে নিজেরা দখলে রয়েছেন বলেও ভুয়া কাগজে উল্লেখ করেছেন। অথচ তার এসব তথ্য সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট। এই অসাধু চক্রের কবল থেকে মসজিদের যায়গা রক্ষার জন্য আমরা প্রধানমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করছি।

মানববন্ধনে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম রোকন, সাংগঠনিক সম্পাদক জাকির হাসান পিন্টু, সদস্য ব্রিগেডিয়ার (অব) রাকিবুজ্জামান, আবুল হাসনাত, মো মাহবুবুল আলমসহ মসজিদের কয়েকশত মুসল্লি এবং মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীরা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।