TadantaChitra.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলায় দুই সাংবাদিক এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ডিবিএসএফ’র নিন্দা

প্রকাশিত : জুন ২৫, ২০২৩, ১৫:৪৯

ভোলায় দুই সাংবাদিক এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ডিবিএসএফ’র নিন্দা

সংবাদ প্রকাশের জেরে গ্লোবাল টেলিভিশনের ভোলা জেলা প্রতিনিধি অনিক আহমেদ এবং ভোলা নিউজ লাইভের ফরাজী হারুনুর রশিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরাম (ডিবিএসএফ)।

রোববার ২৫ জুন ডিবিএসএফ’র সভাপতি আহসান কামরুল ও সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে ডিবিএসএফ নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া ওই মামলা বাতিল করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ডিবিএসএফ নেতারা বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত এ ধরনের মামলা সাংবাদিকতা ও গণমাধ্যমের ওপর ভয়াবহ হুমকি ও বাধা স্বরূপ। স্বাধীন সাংবাদিকতার ওপর এ ধরনের উদ্দেশ্যপ্রণোদিত মামলা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। সংবাদমাধ্যমে প্রকাশিত কোন সংবাদে সংক্ষুব্ধ ব্যক্তি অথবা প্রতিষ্ঠান প্রেস কাউন্সিলে প্রতিকার পেতে পারেন। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি, যা গণমাধ্যমের স্বাভাবিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করে।

উল্লেখ্য, ‘ভোলায় গৃহবধূর জমি জবরদখলের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে অভিযুক্ত ও তার পরিবারের মান-সম্মানহানি হয়েছে উল্লেখ করে জনৈক আজাহারুল ইসলাম বরিশাল সাইবার ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।