TadantaChitra.Com | logo

৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন করলেন ফায়ার সার্ভিস

প্রকাশিত : আগস্ট ০৫, ২০২৩, ১৫:০০

শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন করলেন ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক : দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

শনিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় ঢাকার মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সে শেখ কামালের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। দিনটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। শনিবার বিকেলে এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখার প্রধান (ভারপ্রাপ্ত) শাহজাহান শিকদার।

তিনি বলেন, দিনব্যাপী কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ৯টায় ট্রেনিং কমপ্লেক্সের তৃতীয় তলার কনফারেন্স রুমে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনী নিয়ে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমরা বেশিরভাগ মানুষ তাকে শুধু বঙ্গবন্ধুর পুত্র হিসেবেই জানি। এর বাইরেও তিনি ছিলেন পিতার আদর্শে দীক্ষিত, দেশ মাতার সূর্য সন্তান।’

দিনটিকে কেন্দ্র করে বাদ যোহর শেখ কামালের রুহের মাগফিরাত কামনা করে ট্রেনিং কমপ্লেক্সে কোরআন খতমসহ সদরদপ্তর ও সব ফায়ার স্টেশনে দোয়ার আয়োজন করা হয়।

একই দিন বিকেলে ট্রেনিং কমপ্লেক্স মাঠে কর্মকর্তা বনাম কর্মচারীদের মধ্যে একটি প্রদর্শনী ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে অধিদপ্তরসহ সব বিভাগীয় দপ্তর, ট্রেনিং কমপ্লেক্স ও জেলা দপ্তরে শেখ কামাল বিষয়ক দৃষ্টিনন্দন ব্যানার প্রদর্শন করা হয়, যা মাসব্যাপী প্রদর্শিত হবে। এছাড়া দিবসের সঙ্গে সঙ্গতি রেখে সব জেলা ও উপজেলা ফায়ার সার্ভিস দপ্তরগুলোতে স্ব স্ব কর্মসূচি পালন করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।